সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘুমানোর ভঙ্গিতে কি জানা সম্ভব যে আমি কেমন ব্যক্তিত্বের মানুষ?

unnamed (1)লাইফস্টাইল ডেস্ক ::
প্রতিটি মানুষই কিছু আলাদা আলাদা ভঙ্গিতে ঘুমিয়ে থাকেন। কেউ সোজা হয়ে, কেউ পাশ ফিরে, কেউবা উপুড় হয়ে ঘুমিয়ে থাকেন। এমনও অনেকে আছেন যারা রাতে ঘুমানোর সময়ে একটু পরপর বিভিন্ন ভঙ্গিতে ঘুমিয়ে থাকেন। সম্প্রতি এক গবেষণা ঘুমানোর বিভিন্ন ভঙ্গির কিছু মজাদার বিষয় আবিষ্কার করেছে। গবেষণাটি বলছে যে ঘুমানোর ভঙ্গি একজনের ব্যক্তিত্ব কেমন তা বলে দিতে পারে।

এতে ৬ ধরনের আলাদা আলাদা ঘুমানোর ভঙ্গির কথা উল্লেখ করা হয়। এতে দেখা যায় যে একইভাবে ঘুমানোর অভ্যাস গড়ে ওঠা কয়েকজনের ব্যক্তিত্ব খুব কাছাকাছি ধরনের হয়ে থাকে। জেনে নিন এগুলো সম্পর্কে।

১. আপনি যদি গোলাকার ভঙ্গিতে ঘুমিয়ে থাকেন অর্থাৎ গর্ভের সন্তান যেভাবে থাকে সেভাবে ঘুমান এবং এক হাত বালিশের নিচে থাকে তাহলে বুঝবেন যে আপনি বাহ্যিকভাবে কঠোর ব্যক্তিত্বের অধিকারী হলেও সত্যিকার অর্থে আপনি নরম স্বভাবের একজন। নতুন কোনো ব্যক্তির সাথে পরিচিত হলে আপনি লজ্জা পেলেও এক সময়ে আপনি তার ভালো বন্ধুতে পরিণত হয়ে যান।

২. আপনার যদি পাশ ফিরে শোয়ার অভ্যাস থাকে যেখানে পা সোজা ও এক হাত সোজাভাবে গায়ের উপরে পড়ে থাকে তাহলে বুঝবেন আপনি বিশ্বস্ত একজন, সহজ মনের অধিকারী এবং সামাজিক কথাবার্তায় পারদর্শী। তবে এক্ষেত্রে আপনি মাঝে মাঝে বোকামির পরিচয় দেন।

৩. আপনি যদি পাশ ফিরে শোয়ার পাশাপাশি হাত ছড়িয়ে ঘুমানোর অভ্যাস গড়ে তোলেন তাহলে জানবেন যে আপনি খোলামেলা কথা বলতে পছন্দ করেন, ক্ষেত্রবিশেষে আপনি কিছুটা কঠোরও হয়ে থাকেন। সব কাজেই আপনি সাবধানতা অবলম্বন করেন, দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে পারেন না কিন্তু একবার সিদ্ধান্ত নিলে তা থেকে কখনই সরে দাঁড়ান না।

৪. অনেকেই আছেন যারা একেবারে সোজা হয়ে ঘুমিয়ে থাকেন। এদের হাত ও পা ফ্ল্যাট হয়ে বিছানার সাথে লাগানো থাকে। এই ধরনের শোয়ার অভ্যাস গড়ে তোলা একজন সচরাচর লজ্জাশীল এবং গম্ভীর স্বভাবের হয়ে থাকেন। এরা নিজের এবং অন্যের প্রতি উচ্চ প্রত্যাশা করে থাকেন।

৫. এমন অনেকে আছেন যারা উপুড় হয়ে ঘুমিয়ে থাকেন যেখানে হাত পা ছড়ানো অবস্থায় থাকে। ব্যক্তিত্বের দিক থেকে এরা সাহসী এবং আলাপী হয়ে থাকেন।

৬. চিৎ হয়ে হাত পা ছড়িয়ে শোয়ার অভ্যাসও অনেকের রয়েছে। এতে পা যতটা ফাকা করে ঘুমানো যায় এবং হাত দুটো মাথার দুইপাশে বালিশের উপরে ছড়ানো থাকে। এই ধরনের ঘুমানোর অভ্যাস গড়া একজন ব্যক্তিত্বের দিক থেকে বন্ধুভাবাপন্ন এবং নম্র ও নিরহঙ্কারী হয়ে থাকেন। এরা অন্যকে সাহায্য করতে অনেক বেশি ভালোবাসেন।

এগুলো ছাড়াও আরও এক ধরনের ঘুমানোর অভ্যাস অনেকেই গড়ে তোলেন যা এই গবেষণায় অন্তর্ভুক্ত করা হয় নি। এটি হল যত্রতত্রভাবে ঘুমানো অর্থাৎ এতে হাত পা এমনকি মাথার কোনো ঠিকানা নেই। এলোমেলোভাবে ঘুমানো। মাতাল অবস্থায় একজন যেভাবে ঘুমায় ঠিক সেভাবে ঘুমানো। এই ধরনের ঘুমানোর অভ্যাস গড়ে তোলা একজন ব্যক্তিত্বের দিক থেকে খুব একটা আকর্ষণীয় হন না। এদের অ্যালকোহল খাওয়ার অভ্যাস থাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: