সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নৌমন্ত্রীর নামে সিলেটে কোটি টাকার ভূমি দখল

31. bhumi dokholডেইলি সিলেট ডেস্ক::
নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খানের নামে সড়ক ও জনপদের কোটি টাকার ভূমি দখল করা হয়েছে। রোববার মধ্যরাতে দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্টে কোটি টাকা মূল্যের ভূমি দখল করে বাঁশ ও টিনের ছাউনি তুলে দেওয়া হয়েছে। ভূমি দখলকারী জামায়াতপন্থী শ্রমিক কল্যান ফেডারেশনের নেতা আবদুস সালাম ওরফে বেঙ্গি সালাম ও তার সহযোগিরা দখলে বাধা দিলে সিলেটে লাগাতার ট্রাক ধর্মঘটের হুমকি দিয়েছে।

জানা গেছে, শ্রমিক কল্যান ফেডারেশন ও ট্রাক শ্রমিক ইউনিয়নের সদস্য আবদুস সালাম উরফে বেঙ্গি সালাম কদমতলী পয়েন্টে সওজ’র ৫ শতক ভূমি বন্দোবস্ত নিতে নিজেকে আওয়ামী লীগার পরিচয় দিয়ে বিভিন্ন দফতরে আবেদন করেন। কিন্তু তার নামে ভূমি বন্দোবস্ত না হওয়ায় নৌ পরিবহনমন্ত্রীর সুপারিশ সম্বলিত আবেদন বিভিন্ন দফতরে প্রেরণ করেন। আর নৌ পরিবহন মন্ত্রীর সুপারিশ করা আবেদনকে পুঁজি করে গত রোববার রাতে মন্ত্রীর দোহাই দিয়ে আবদুস সালাম ও তার অনুসারীরা ওই ভূমি দখলে নিয়ে টিনের শেড তৈরি করে। ট্রাক শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক অফিসের সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।

এ ব্যাপারে আবদুস সালামের অনুসারীরা জানায়, মন্ত্রী শ্রমিক নেতা। বন্দোবস্তের আবেদনে তার সুপারিশ থাকা মানেই তার সম্মতি রয়েছে। এ কারণে আবেদিত ভূমিতে ট্রাক শ্রমিক ইউনিয়নের সাইনবোর্ড লাগানো হয়েছে। কেউ বাধা দিলে সিলেটে লাগাতার ট্রাক ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হবে। শ্রমিক কল্যান ফেডারেশন ও ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতা আবদুস সালাম উরফে উরফে বেঙ্গি সালাম বলেন, এটা দলীয় কোন বিষয় নয়। জায়গা ব্যাপারে নৌমন্ত্রীর অনাপত্তি ও সুপারিশ রয়েছে। তাই সড়ক ও জনপথের মৌখিক অনুমতি নিয়েছি।

এছাড়া আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিসিকের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন আমাদেরকে অনুমতি দিয়েছেন। তাই অন্য কোন অনুমতির প্রয়োজন নেই। তিনি বলেন, শ্রমিকরা কারো কাছে মাথা নত করে না।

এ ব্যাপারে সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া বলেন, কে বা কারা জায়গা দখল করেছে, তা আমি কিছুই জানি না। সিসিকের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন জানান, আমি কাউকে জায়গা দখলের অনুমতি দেই নি। আমার উপর আনীত সকল অভিযোগ মিথ্যা।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ওসি এসএম আতাউর রহমান বলেন, জায়গা দখলের ব্যাপারে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: