সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেতাকর্মীদের গুলি করে ‘বন্ধুক যুদ্ধ’ বলে চালিয়ে দিচ্ছে সরকার —বিএনপি

daily sylhet BNP Flagদলীয় নেতাকর্মীদের উপর গুলি চালিয়ে সরকার ‘বন্ধুক যুদ্ধ’ বলে চালিয়ে দিচ্ছে, এমন অভিযোগ করছে বিএনপি। আজ সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের বর্তমান মুখপাত্র ও বিএনপির আন্তর্জাতিক বিষায়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ অভিযোগ করেন।

তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থা বগুড়া শহর যুবদল সভাপতি মাসুদুর রহমান মাসুদের পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে আবারো বরাবরের মত ‘বন্দুক যুদ্ধের’ সাজানো নাটকের অবতারণার ঘটনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল উদ্বিগ্ন। আইন প্রয়োগকারী সংস্থার এধরণের অমানবিক ভূমিকাকে আমরা তীব্র নিন্দা করছি বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, দলের বগুড়া শহর শাখা আমাদের জানিয়েছে-আইন প্রয়োগকারী সংস্থা ঠান্ডা মাথায় ‘বন্দুক যুদ্ধের’ নামে মাসুদকে গুলি করে রাজনৈতিক নেতা কর্মীদের মধ্যে ভীতি ছড়িয়ে দেয়ার যে কৌশল নিয়েছে তা ভয়ানক। আইন প্রয়োগকারী সংস্থার হাতে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা দেশে-বিদেশে নিন্দিত হলেও তারা এ পথ থেকে সরে আসছেনা-যা খুবই উদ্বেগজনক এবং আইনের শাসনের পরিপন্থি।

এ ঘটনায় আইন প্রয়োগকারী সংস্থার বক্তব্য কোনভাবেই বিশ্বাসযোগ্য না হওয়ায় আমরা এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবী করছি। অপরদিকে জয়পুরহাট জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক আফজাল হোসেন দুবৃত্তদের হাতে খুন হওয়ার ঘটনা রাজনৈতিক অঙ্গনের সুস্থতা ফিরে আসার লক্ষণ নয়্। কখনো বন্দুক যুদ্ধের নামে, কখনো আততায়ীর হাতে রাজনৈতিক নেতা-কর্মীদের আহত-নিহত হওয়ার ঘটনা গণতান্ত্রিক ব্যবস্থা বিকশিত হওয়ার পথে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে। এতে করে মানুষের মধ্যে আইনের শাসন নিয়ে হতাশা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে বলে আমরা মনে করি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: