সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের স্মরণে গাইলেন শাফিন আহমেদ

2012-06-17-05-41-02-4fdd6dee6e15c-shafin-ahmed-editবিনোদন ডেস্ক ::
সম্প্রতি আঘাত হানা নেপালে ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের স্মরণে গান গাইলেন জনপ্রিয় ব্যান্ডশিল্পী শাফিন আহমেদ। এই গানটিতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ছেলে আজরাত রাতিন (অজি) এবং মেয়ে রানিয়া আহমেদ। ‘হ্যালো ওয়ার্ল্ড’ শীর্ষক ইংরেজি এই গানটি লিখেছেন শাফিন নিজেই। আর এর সঙ্গীত পরিচালনা এবং আয়োজন করেছেন রোমেল আলী।
এ সম্পর্কে শাফিন আহমেদ বলেন, “স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত-বিপর্যস্ত নেপাল। শক্তিশালী ভূমিকম্পের আঘাতে মৃতের সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে। তাদের প্রতি সমবেদনা জানানোর মতো কোনো ভাষা নেই। ‘হ্যালো ওয়ার্ল্ড’ গানটি আমি নেপালবাসীর স্মরণে তৈরি করেছি। তাদের পাশে দাঁড়ানোর জন্য বিশ্বের মানুষকে আহ্বান জানিয়েছি। গানে গানে সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছি।”
শাফিন আরো বলেন, ‘আমরা যারা শিল্পীরা আছি, আমরাও ইচ্ছা করলে তাদের পাশে দাঁড়াতে পারি। আমরা সবাই যদি তাদের জন্য একটি করে নতুন গান কোনো অনলাইন কিংবা মুঠোফোনে প্রকাশ করি, আর এ থেকে প্রাপ্ত অর্থ নেপালে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যয় করি, তাহলে সামান্য হলেও তারা উপকৃত হবে।’
নেপালবাসীর স্মরণে ‘হ্যালো ওয়ার্ল্ড’ গানটি শাফিন আহমেদ তার ফেসবুক অ্যাকাউন্ট এবং সাউন্ডক্লাউডে প্রকাশ করেছেন। ইতোমধ্যে গানটি শ্রোতাদের নজর কেড়েছে।
এদিকে, অজি ইতোমধ্যে বাবার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে গেয়েছেন। তবে মেয়ে রানিয়া আহমেদ এবারই প্রথম বাবার সঙ্গে কোনো গানে কণ্ঠ দিলেন।
অন্যদিকে, বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসর্গ করে সম্প্রতি ‘নাচো বাংলাদেশ’ শিরোনামের একটি গান প্রকাশ করেছেন শাফিন। গানটির কথা লিখেছেন রনিম রহমান এবং সুর ও সঙ্গীত করেছেন শিল্পী নিজেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: