সর্বশেষ আপডেট : ২৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে নবী মোহাম্মদের কার্টুন প্রদর্শনীতে গোলাগুলি, ২ হামলাকারী নিহত

pic 1আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রে আবারও আক্রান্ত হলো কথিত মত প্রকাশের স্বাধীনতা। টেক্সাসে নবী মোহাম্মদের এক কার্টুন প্রদর্শনীর বাইরে গোলাগুলি শুরুর পর পুলিশের গুলিতে দুই অস্ত্রধারী নিহত হয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৭টায় গারল্যান্ডের ডালাসে কার্টিস কুলওয়েল সেন্টারের বাইরে স্থানীয় সময় এ ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়, মুসলমানদের নবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে আঁকা কার্টুনের এই প্রদর্শনীতে নেদারল্যান্ডসের ইসলামবিরোধী রাজনীতিবিদ গির্ট ওয়াইল্ডার্সও অংশ নিতে এসেছিলেন। গোলাগুলির ঘটনায় একজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। হামলার পর সবাইকে সরিয়ে নিয়ে ওই প্রদর্শনী কেন্দ্র বন্ধ করে দিয়েছে পুলিশ। নবীর কার্টুন নিয়ে ইউরোপের বিভিন্ন দেশে সাম্প্রতিক হামলা ও হত্যাকাণ্ডের পর যুক্তরাষ্ট্রে এ ঘটনা ঘটল।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, দুই অস্ত্রধারী একটি গাড়িতে করে এসে প্রদর্শনী কেন্দ্রের বাইরে নামে এবং নিরাপত্তার দায়িত্বে থাকা এক কর্মকর্তার দিকে গুলি শুরু করে। এরপর গারল্যান্ড পুলিশ পাল্টা গুলি চালালে দুই বন্দুকধারী নিহত হয়।

তবে হামলাকারীদের পরিচয় বা তাদের উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো ধারণা দিতে পারেনি গারল্যান্ড পুলিশ। ডালাসে এই প্রদর্শনীর আয়োজন করে আমেরিকান ফ্রিডম ডিফেন্স ইনিশিয়েটিভ নামের একটি সংগঠন, যারা নিউ ইয়র্কে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কাছে ইসলামিক সেন্টার নির্মাণের বিরোধিতা করেছিল।

চলতি মাসের জানুয়ারিতে প্যারিসে একই ধরনের কার্টুন প্রকাশ করায় ফরাসি বিদ্রুপ ম্যাগাজিন শার্লি এবদুতে হামলা চালিয়ে ১২ জনকে গুলি করে হত্যা করে দুই বন্দুকধারী।

এর আগেও ইসলামের নবী মোহাম্মদের কার্টূণ আঁকাকে কেন্দ্র করে বিভিন্ন সময় বিক্ষোভ ছড়িয়ে পড়েছিলো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: