সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে সরকারি রাস্তার ওপর ঘর নির্মাণের অভিযোগ

04.05.15-1-300x210 copyবিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের সৎপুর গ্রামে সরকারি রাস্তার ওপর একটি মহল জোর পূর্বক ঘর নির্মাণ ও প্রবাসীর চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার আমিরদীন নদীর পুলের সামন থেকে পুরান সৎপুর পূর্ব পাড়া কবরস্থানের সামন (বালাগঞ্জ সংযোগ রাস্তা) পর্যন্ত রাস্তায় ২০১৪-১৫ অর্থ বছরের ১ম পর্যায় কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পে মাটি ভরাটের জন্য ২ লক্ষ টাকা বরাদ্ধ হয়। এরপর রাস্তার সীমানা নির্ধারণ করে উক্ত রাস্তায় মাটি কাটার কাজ শুরু হলে পুরান সৎপুর গ্রামের আবদুল মতিনের বাড়ি সামনে রাস্তায় মাটি কাজে বাঁধা প্রদান করেন একই গ্রামের মাখন মিয়ার লোকজন। এনিয়ে পুরান সৎপুর গ্রামের মাখন মিয়া ও জায়েদ হোসেন মুরাদ লোকজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ হস্তক্ষেপে নিস্পত্তি হলে রাস্তায় মাটি কাটার কাজ সম্পন্ন হয়। সম্প্রতি মাখন মিয়া লোকজন উক্ত রাস্তার ওপর একটি টং ঘর নির্মাণ করেছেন। এনিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এব্যাপারে দুবাই প্রবাসী আবদুল মতিনের স্ত্রী সালমা বেগম অভিযোগ করেন, তাদের বাড়ির সামনে সরকারি রাস্তার উপর মাখন মিয়া জোরপূর্বক ঘর নির্মাণ করে তাদের কাছে চাঁদা দাবি করে আসছে।

পুরান সৎপুর মতিউর রহমান মতিন, তাহির মিয়া, ধলু মিয়া বলেন, সরকারি রাস্তার ওপর জোরপূর্বক ঘর নির্মাণ করে গ্রামবাসির চলাচলে ব্যাঘাত সৃষ্টি করছে।

মাখন মিয়ার স্ত্রী মজবুন বেগম বলেন, বাড়ির পাশ দিয়ে শুধু পায়ে হেটে চলার রাস্তা ছিল। সম্পতি আমাদের মালিকানা জায়গার ওপর দিয়ে জোরপূর্বক মাটি ফেলে রাস্তা বড় করতে চাইলে বাধা দেই। সরকারি রাস্তায় নয় নিজ জায়গায় ঘর নির্মাণ করেছেন বলে তিনি দাবি করেন। আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান তাহিদ মিয়া বলেন, সরকারি রাস্তার ওপর নির্মাণকৃত ঘরটি সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। যদি ঘর সরিয়ে ফেলা না হয় তা হলে শীঘ্রই গ্রামবাসীকে সাথে নিয়ে প্রয়োজনী ব্যবসা গ্রহণ করব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: