সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাত্র ১৫ টাকায় বিশেষজ্ঞ চিকিৎসক

kurmitolaনিউজ ডেস্ক::
রাজধানীর অভিজাত এলাকায় হোটেল রেডিসনের ঠিক উল্টো দিকে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের গা ঘেঁষে গড়ে উঠেছে চকচকে এক বিশাল ভবন। যেটা কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। এখানে মাত্র ১০ টাকায় উন্নতমানের চিকিৎসা সেবা দেয়া হয়।

ঢাকা মেগাসিটির উত্তরাঞ্চলে মহাখালী এলাকা থেকে শুরু করে খিলক্ষেত, নিকুঞ্জ, উত্তরা, টঙ্গী এলাকায় কোনো সরকারি চিকিৎসা প্রতিষ্ঠান না থাকায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়। কিন্তু যথাযথ প্রচারের অভাবে এ হাসপাতালটিতে তেমন রোগী আসে না।

হাসপাতালটিতে বর্তমানে বহির্বিভাগে গুরুত্বপূর্ণ সব বিশেষায়িত বিভাগের দক্ষ চিকিৎসকরা রোগীদের উন্নত চিকিৎসাসেবা প্রদান করছেন। এখানে রোগ নির্ণয়ের জন্য বিভিন্ন প্রকার প্যাথলোজিক্যাল টেস্ট, ইসিজি, এক্সরে, আলট্রাসনোগ্রাম, এনডোস্কোপিসহ আরো কিছু কিছু পরীক্ষা-নিরীক্ষা কমে মূল্যে সম্পন্ন করা হয়। অন্যান্য সব হাসপাতালের মতো মাত্র ১০ টাকা মূল্যের টিকিট কেটে এ হাসপাতালে চিকিৎসা ব্যবস্থাপত্রসহ বিনামূল্যে ওষুধ প্রদানের ব্যবস্থা রয়েছে। মাত্র ১৫ টাকায় মেলে বিশেষজ্ঞ চিকিৎসক।

১২ তলা বিশিষ্ট কুর্মিটোলা জেনারেল হাসপাতালটিতে শয্যা সংখ্যা ৮৪৫টি। তাছাড়া এখানে ১৫টি অত্যন্ত উন্নতমানের অপারেশন থিয়েটার, ৫২ শয্যা বিশিষ্ট আইসিইউ, ৭২ শয্যা বিশিষ্ট পোস্ট অপারেটিভ ওয়ার্ড এবং ৬টি ভিআইপি কেবিনসহ ৬০টি উন্নতমানের কেবিন রয়েছে। এই হাসপাতালটিতে একটি স্বতন্ত্র বার্ন, ট্রমা ও ক্যাজুয়ালটি সেন্টার রয়েছে যেখানে ৩টি অপারেশন থিয়েটার, ৩ শয্যা বিশিষ্ট আইসিইউ, ১০ শয্যা বিশিষ্ট পোস্ট অপারেটিভ এবং ১৭ শয্যা বিশিষ্ট হাইডিপেন্ডেন্সি ইডনিট রয়েছে। যার মাধ্যমে মুমূর্ষু রোগীদের দ্রুততার সাথে একই স্থানে প্রয়োজনীয় সকল প্রকার উন্নততর চিকিৎসা প্রদান সম্ভব হবে। দেশে এটিই এ ধরনের প্রথম চিকিৎসা কেন্দ্র।

হাসপাতালের বহির্বিভাগ ও অন্তঃবিভাগে মেডিসিন, সার্জারি, অর্থোপেডিক সার্জারি, শিশু, গাইনী এবং অবসটেট্রিকস, আই, ইএনটি, চর্ম ও যৌনরোগ, মানসিক রোগ, ডেন্টাল, গ্যাস্ট্রোএন্টারলোজি, ইউরোলোজি, নেফ্রোলোজি, নিউরো মেডিসিন, নিউরো সার্জারি বিভাগ রয়েছে। এ হাসপাতালে রোগীদের ব্যবহারের জন্য রয়েছে ১২টি লিফট।

এখানে ব্যাংকিং ব্যবস্থা, ক্যাফেটেরিয়া, ফার্মেসির ব্যবস্থাও রাখা আছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর সড়কের পার্শ্বে প্রতিষ্ঠিত এই হাসপাতালটিতে সেনাবাহিনীর সদস্যসহ বাংলাদেশের সব শ্রেণী ও পেশার মানুষ চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবেন। এটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে একটি সরকারি হাসপাতাল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: