সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দৃঢ়তার সঙ্গে লড়াই করে অধিকার আদায় করতে হবে —সিলেটে হিন্দু মহাজোট

b8740-e1409034294438বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামানিক বলেছেন, বাংলাদেশে সাড়ে ৩ কোটি হিন্দু ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধ হতে হবে। নিজেদের অধিকার আদায়ে সোচ্চার থাকতে হবে। যোগ্যতা থাকার পরেও যদি সাম্প্রদায়িকতার কারণে জায়গা দেওয়া না হয় দৃঢ়তার সঙ্গে লড়াই করে তা আদায় করতে হবে।

তিনি বলেন, যারা বিএনপি বা আওয়ামী লীগ সরকারের আমলে হিন্দু হয়ে হিন্দু নির্যাতনের ঘটনায় প্রতিবাদ করতে পারেনি, তারা রাজনৈতিক দলের দালাল। ঢাকার রাজপথে ছাত্রলীগের হাতে বিশ্বজিৎ খুন হওয়ায় ঘটনায় হিন্দু মহাজোট প্রতিবাদ করার কারণে যদি কেউ আমাদেরকে কোনো রাজনৈতিক দলের দালাল বলে মিথ্যা অপপ্রচার চালায়, তারা হিন্দুদের শত্রুতে পরিণত হবে। তিনি আরো বলেন, হিন্দু মহাজোট রাষ্ট্রদূত বা ট্রাইব্যুনালের সদস্য হওয়ার জন্য কাজ করে না। হিন্দুদের অধিকার রক্ষায় নিজেদের জীবন বাজি রেখে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

রোববার সকাল ১১টায় সিলেট শহরের শ্রীহট্ট সংস্কৃত কলেজের হলরুমে সংগঠনের জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাড. মিলন ভট্টাচার্য্যরে সভাপতিত্বে যুব মহাজোটের সভাপতি সুমন রঞ্জন দাস ও সাধারণ সম্পাদক প্রমথ তালুকদারের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির মুখপাত্র পলাশ কান্তি দে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রাকেশ রায়, অফিস ও অর্থ সম্পাদক বিজয় ভট্টাচার্য্য।

অন্যান্যের মধ্যে রক্তব্য রাখেন- হিন্দু মহাজোট নেতা প্রবীণ সাংবাদিক সুকেশ চন্দ্র দেব, অ্যাড. ড. দিলীপ কুমার দাস চৌধুরী, ড. শরদিন্দু ভট্টচার্য্য, হিন্দু মহিলা মহাজোটের নেত্রী কাউন্সিলর দিবা রাণী দে বাবলী, মহিলা ভাইস চেয়ারম্যান জয়মতি রাণী সরকার। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব কুমার গণেশ পাল, শুভেচ্ছা বক্তব্য রাখেন অতীন্দ্র দেব প্রমুখ।

সম্মেলনের শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন শেষে পবিত্র গীতাপাঠ করেন হিন্দু মহাজোট নেতা বিকাশ রায়। অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হিন্দু ছাত্র মহাজোটের আহ্বায়ক জয়দেব পাল ও কেন্দ্রীয় নেতা বিপ্র দাস বিশু বিক্রম। নেপালে ভূমিকম্পে নিহতদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন যুব মহাজোট নেতা সজিব কান্তি দাস।

সম্মেলনে অ্যাড. মিলন ভট্টাচার্য্যকে সভাপতি, মণিন্দ্র রঞ্জন দে শুভ্রাংশু দে অপু, দুলাল চন্দ্র সরকার, ডা. ননী গোপাল দত্ত, কুমার গণেশ পালকে সহ-সভাপতি ও অতীন্দ্র দেবকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা শাখার পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা হয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: