সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ মুসলিম প্রধান দেশ কিন্তু মুসলিম রাষ্ট্র নয় —ফ্রান্সের রাষ্ট্রদূত

shohidulফ্রান্স থেকে এনায়েত হোসেন সোহেল::
ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম বলেছেন,বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ । শতকরা নব্বই ভাগ মুসলমান এ দেশে রয়েছে। যে দেশের নব্বই ভাগ মানুষ মুসলমান সেদেশে সব কিছুতেই ইসলামের প্রাধান্যই থাকবে এটা স্বাভাবিক । তবে এটা মনে রাখতে হবে আমাদের দেশ মুসলিম প্রধান, কিন্তু মুসলিম রাষ্ট্র নয় । গণপ্রজাতন্ত্রী রাষ্ট্র। তিনি বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে যখন পশ্চিম পাকিস্থানের কারাগারে নেয়া হয়েছিল তখন তিনি বলেছিলেন আমি বাঙালি,আমি মুসলমান,আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাইনা। একই সময় পাকিস্থানি শাসক গুষ্ঠী বাঙালিদের ধর্মের নামে, ইসলামের অপব্যবহারের মাধ্যমে হত্যা করে , ধর্ষণ করে। যার জন্য আমাদের বীর বাঙালিদের দেশের স্বাধীনতা যুদ্ধে জাপিয়ে পড়তে দ্বিধা করেনা । তাই আজকের ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিকে কেউ ধর্মের নামে বিপদগামী করতে না পারে সে দিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে ।

শনিবার বিকেলে প্যারিসের মেট্টো হোসের একটি হলে ফ্রান্সে ইন্সটিটিউট অফ আল কুরআন এন্ড সোশ্যাল সাইন্স (আইকিউএসএস) এর আয়োজনে অনুষ্ঠিত শিশু কিশোরদের ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথা গুলি বলেন।

আমি ভয়াজের চেয়ারম্যান এস এইচ হায়দারের সভাপতিত্বেও অধ্যাপক বদরুল ইসলাম,মিজান খান ও হাফিজ মইন উদ্দীন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, ইন্সটিটিউট অফ আল কুরআন এন্ড সোশ্যাল সাইন্স এর সভাপতি শামীম মোল্লা,ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্ঠা চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কাশেম,বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এ বি এম শাহজাহান,বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের ধারন
সম্পাদক আশরাফুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মান্নান আজাদ, ফ্রান্কো বাংলা সভাপতি মোহাম্মদ আতিকুজ্জামান,সিলেট বিভাগ সমাজ কল্যান সমিতির উপদেষ্ঠা সোনাম উদ্দীন খালিক,সুরমা গ্রুপের চেয়ারম্যান হেনু মিয়া, ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের সভাপতি মিজানুর হমান,বাংলাদেশ ইয়ুথ ক্লাবের সভাপতি শরীফ আল মোমিন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক জাফর শাহ,বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি মাসুদ হায়দার, সুনামগন্জ জেলা কল্যান সমিতির উপদেষ্ঠা নুরুল আবেদীন,ইন্সটিটিউট অফ আল কুরআন এন্ড সোশ্যাল সাইন্স এর উপদেষ্ঠা ছমির উদ্দিন,আফতাব আলী,নাসিম আজাদ প্রমুখসহ ফ্রান্সের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীরা ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ওমান দুতাবাসের রাষ্ট্রদুত আব্দুল জলিল এবং বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টারের সহকারী খতিব নাসিম আজাদ । প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: