সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১ মাসের মধ্যে তেমুখি-বাদাঘাট-শিবেরবাজার এলাকাকে মাদকমুক্ত করার ঘোষণা

unnamed (10)সিলেট সদর উপজেলার মইয়ারচর নোয়াখুরুমখলা পয়েন্টে তেমুখি-বাদাঘাট-শিবেরবাজার সড়কে মাদক সেবিদের অপতৎপরতা, সন্ত্রাস ও অসামাজিক কার্যকলাপ এর বিরুদ্ধে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে টুকেরবাজার, কান্দিগাঁও, মোগলগাঁও, খাদিমনগর, হাটখোলা ও জালালাবাদ ইউনিয়নবাসীর যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা আগামী এক মাসের মধ্যে সিলেট সদর উপজেলার তেমুখি-বাদাঘাট-শিবিরে বাজার সড়ক ও পার্শ্ববর্তী এলাকাকে মাদক, মদ, ফেন্সিডিল, গাঁজা, হেরোইনসহ সবধরণের মাদক বিক্রেতা ও ক্রেতা, মাদকসেবিদের বিরুদ্ধে আইনি ও সামাজিক প্রতিবাদ এবং প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।

টুকেরবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল হকের সভাপতিত্বে সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, সাম্প্রতিক সময়ে এসব এলাকা দিয়ে দিনের বেলা থেকে গভীর রাত পর্যন্ত সিলেট নগরী ও আশপাশ এলাকা থেকে বিভিন্ন যানবাহন নিয়ে মাদকসেবিরা উপজেলার আনাচে কানাচে আড্ডা বসাচ্ছে। যার ফলে উক্ত এলাকার সামাজিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও হুমকির আশংকা দেখা দিয়েছে। এ নিয়ে এলাকার শান্তিপ্রিয় মানুষ চরম উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে বসবাস করছেন।

সমাবেশে বক্তারা বলেন, তেমুখি বাদাঘাট শিবেরবাজার সড়কে অনেক সরকারি বেসরকারি প্রতিষ্ঠান গড়ে উঠায় অত্র এলাকার মানুষের আর্থ সামাজিক অবস্থা ব্যাপক পরিবর্তনের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু সাম্প্রতিক সময়ে উক্ত সড়কে মাদকসেবি ও মাদক বিক্রেতাদের দৌরাত্ম্যে এলাকার মানুষ আতংকিত হচ্ছে। এলাকার শান্তি শৃংখলা বিঘœ হচ্ছে, চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ অসামাজিক কার্যকলাপ আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে।

সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বৃহত্তর এলাকার শান্তি শৃংখলা রক্ষার্থে এই এলাকার জনগণ বদ্ধ পরিকর। অতীতে যেভাবে সামাজিক ও আইনি প্রতিরোধের মুখে উক্তার এলাকাকে মাদক ও সন্ত্রাসমুক্ত করা হয়েছিল এবারও দুষ্কৃতিকারিদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে। নেতৃবৃন্দ এসব ক্ষেত্রে আইন শৃংখলা বাহিনীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।

বিশিষ্ঠ সাংবাদিক মকসুদ আহমদ মকসুদের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক। বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট নূরে আলম সিরাজী, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. আবুল কাশেম, টুকেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ শহীদ আহমদ, বিশিষ্ট মুরব্বি মকবুল হোসেন মখল, হাটখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ আজির উদ্দিন, কান্দিগা৭ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন আহমদ, শাহ খুররম ডিগ্রি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক মো. কমর উদ্দিন, সদর উপজেলা আওয়ামীলীগ নেতা শাহাব উদ্দিন লাল, জেলা যুবলীগ সহ-সভাপতি জুনায়েদ খোরাশানী, জেলা যুবলীগ নেতা এসএম শায়েস্তা তালুকদার, খাদিমনগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. তেরা মিয়া, কান্দিগাঁও ইউনিয়ন সাধারণ সম্পাদক মোজাহিদ আলী, টুকেরবাজার ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. আব্দুল মুকিত, জালালাবাদ ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. আশ্রব আলী, মোগলগাঁও ইউনিয়নের বিশিষ্ট মুরব্বি হাজী মো. মঈন মিয়া, আনোয়ার মিয়া, বিশিষ্ট মুরব্বি সুরুজ মিয়া, মো. আতর আলী, প্রবীন ব্যক্তিত্ব ফকির আমিন উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মো. ইন্তাজ আলী, মো. তাহির মিয়া, মোহাম্মদ আলী দুদু, তাহির আলী, পাখি মিয়া, মো. জমির উদ্দিন, সো. শফিকুর রহমান, যুবনেতা মো. ফখর উদ্দিন, মো. আজিজুর রহমান, মো. আবুল হাসনাত, নুর ইসলাম, শ্রমিক নেতা সোহাগ মিয়া, মো. ফরিদ উদ্দিন, হুসিয়ার আলী, ছাত্রনেতা মো. আল আমিন প্রমুখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: