সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইয়ং বাংলা ইয়ুথ এওয়ার্ডে মনোনীত হবিগঞ্জ ইনফো ডটকম

unnamed (1)মতিউর রহমান মুন্না::
গতকাল শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাত বিভাগ থেকে ১৫০০ প্রকল্প জমা পরে, তার মধ্যে ১৮০ টি প্রকল্প নির্বাচন করা হয়। হবিগঞ্জ ইনফো তার মধ্যে স্থান পায় । ডিজিটাল বাংলাদেশ তৈরীর উদ্দেশ্যে হবিগঞ্জ ইনফো ডট কম অগ্রনী ভূমিকা রাখায় সনদ প্রদান সহ অন্যান্য সুবিধা প্রদানের আস্বাশ দেয়া হয় ।

উক্ত সম্মাননা সনদ গ্রহন করেন হবিগঞ্জ ইনফো ডটকম এর চেয়ারম্যান জনাব সাইফুদ্দিন জাবেদ । প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন ‘জয় বাংলা’ কেবল আওয়ামী লীগের স্লোগান নয়, এটি আমাদের মুক্তিযুদ্ধের যুদ্ধের স্লোগান, এটি হচ্ছে বাংলাদেশের স্লোগান। জয় বাংলাই ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করছে। সিআরআই নির্বাহী পরিচালক সাব্বির বিন শামসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিআরআই ট্রাস্টি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নায়েম রাজ্জাক এমপি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, সমাজকল্যাণ সচিব নাসিমা বেগম প্রমুখ। গোটা দেশ থেকে সফল তরুণদের খুঁজে বের করে তাদের সাফল্যের কাহিনী ছড়িয়ে দিতে এবং তাদের একটি প্ল্যাটফরমে নিয়ে আসার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভিন্ন খাতে অবদানের জন্য এবার ৩০ জন যুবককে জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড দেয়া হয়। প্রত্যেককে ল্যাপটপ, ক্রেস্ট ও সনদ দেয়া হয়।

১৯৭৫ পরবর্তী সময়ের কথা উল্লেখ করে জয় বলেন, আমি ছোট ছিলাম। একটা সময় আমাদের তরুণরা ‘জয় বাংলা’ বলতে লজ্জা পেত। কারণ তাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস থেকে দূরে সরিয়ে রাখা হয়েছিল। তিনি বলেন, ‘জয় বাংলা’ শুধু আওয়ামী লীগের স্লোগান নয়। এটা আমাদের স্বাধীনতার স্লোগান, মুক্তিযুদ্ধের স্লোগান, বাংলাদেশের স্লোগান। সঠিক ইতিহাস জানার মাধ্যমে ভবিষ্যতে তরুণদের কেউ আর ‘জয় বাংলা’ বলতে লজ্জা পাবে না। উল্লেখ্য হবিগঞ্জ জেলা থেকে কেবল ২ টি প্রকল্পই মনোনীত হয় ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: