সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংযোগ সহ গ্যাসের দাবীতে জৈন্তাপুরের সারীঘাটে সভা অনুষ্ঠিত

sylhetজৈন্তিয়া জনদাবী পরিষদের ব্যানারে সংযোগসহ গ্যাস প্রাপ্তির আন্দোলন জোরদার করার লক্ষ্যে শনিবার সারীঘাট দক্ষিণপারে কমিটি গঠন উপলক্ষে এলাকাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় আওয়ামীলীগ নেতা সিরাজুল হক সিরাই তার বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনা বছর খানেক পূর্বে এক জনসভায় বলেছেন, যেসব উপজেলায় গ্যাসক্ষেত্র আবিষ্কৃত হবে বা আছে সে সব উপজেলায় অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস সংযোগ দেয়া হবে। সে হিসেবে জৈন্তাপুর উপজেলার হরিপুরে ১৯৫৬ইং দেশের প্রথম গ্যাসক্ষেত্র আবিষ্কৃত হয়ে এখনও দৈনিক ৫ কোটি টাকা মূল্যের গ্যাস উত্তোলিত হয়ে জাতীয় গ্রীডে সরবরাহ হচ্ছে। কিন্তু জৈন্তাপুর উপজেলাবাসী সংযোগ সহ গ্যাস প্রাপ্তি থেকে এখনও বঞ্চিত আছে। আতিকুর রহমান ক্ষোভের সাথে বলেন, গ্যাস সংযোগ ও মহাল সামিল জলকরে জৈন্তাবাসীর অধিকার বহাল ও পুনর্বহালের জন্য জৈন্তা জনদাবী পরিষদ গত কয়েক বছর যাবৎ আন্দোলন করে আসছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন সাড়া দিচ্ছেন না। তিনি এলাকাবাসীকে সংগঠিত করে কঠোর কর্মসূচী ঘোষণার দাবী জানান। সংযোগ সহ গ্যাস প্রাপ্তির আন্দোলন জোরদার ও বেগবান করার লক্ষ্যে বিশিষ্ট মুরব্বী ফজলুর রহমানকে আহবায়ক এবং সিরাজুল হক (সিরাই), আজিজুল হক চৌধুরী (আনই) ও শামীম আহমদকে যুগ্ম আহবায়ক এবং আতিকুর রহমান, ইমদাদুল হক, বাদল চরন পাল, আব্দুর রহমান, আব্দুল জলিল, আইউব আলী মেম্বার ও সোহেল আহমদকে সদস্য করে ১১ সদস্য বিশিষ্ট জৈন্তিয়া জনদাবী পরিষদের সারীঘাট আঞ্চলিক কমিটি গঠন করা হয়।

সারীঘাট দক্ষিণপারে মদিনা মার্কেট প্রাঙ্গণে গতকাল ২ মে রোববার বিকেল ৫টায় বিশিষ্ট মুরব্বী ফজলুর রহমান এর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন পাথর শ্রমিক সমিতির সম্পাদক মৌঃ আব্দুর রব, নৌকা শ্রমিক সমিতির সভাপতি চেরাগ আলী, সোহেল আহমদ, জনদাবীর বিশিষ্ট নেতা মৌঃ সাদ উদ্দিন, শ্রমিক নেতা মৌঃ আব্দুল হান্নান ও এডভোকেট নাসির উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন সোহেল আহমদ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: