সর্বশেষ আপডেট : ২ মিনিট ০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাকার পেছনে না ঘুরে নিজ পেশায় দক্ষতা অর্জন করুন ——– প্রধান বিচারপতি

ec58d811926761d5b386aa18b9f58f25_XLডেইলি সিলেট ডেস্ক ::

টাকার পেছনে না ঘুরে আগে পেশায় দক্ষতা অর্জন করতে নবীন আইনজীবীদের প্রতি আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। গতকাল শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বার কাউন্সিল আয়োজিত নতুন আইনজীবীদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। প্রধান বিচারপতি বলেন, টাকার পেছনে ঘুরবেন না। টাকাকে বড় করে দেখবেন না। আগে দরকার আইনজীবী হওয়া, মানুষ হওয়া। মানি উইল রান আফটার ইউ।তিনি বলেন, একদিন দেখবেন আপনার সঙ্গের কেউ কেউ গাড়ি দৌড়াচ্ছে। ডোন্ট গো। আপনি যাবেন না। এটি করবেন না। এটি হলে কোনো দিন আইনজীবী হবেন না। হতে পারবেন না।
‘টাকা যখন আসবে তখন রাখার জায়গা পাওয়া যাবে না উলে­খ করে সুরেন্দ্র কুমার সিনহা বলেন, টাকা আপনাদের অজান্তেই যখন আসবে; তখন টাকা রাখার জায়গা পাবেন না। কিন্তু মানুষ হয়ে যান। তখন টাকা আপনাকেই অনুসরণ করবে। যদি শুরুতেই টাকার পেছনে ছোটেন, তখন কখনই তা পাওয়া যাবে না বলে মন্তব্য করেন প্রধান এই বিচারপতি।বিচারপতি এস কে সিনহা বলেন, এর চেয়েও আমি জোর দিচ্ছি একটি বাক্য পড়বেন। দশ মিনিট-পনের মিনিট প্রয়োজনে আধা ঘণ্টা আপনারা চিন্তা করবেন। শুধু তোতাপাখির মতো পড়লেই হবে না। আপনাদের এটি স্মৃতিতে ধারণ করতে হবে।
আপিল বিভাগের বিচারপতি ও বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সদস্য এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। উপস্থিত ছিলেন আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের কয়েকজন বিচারপতি, সিনিয়র আইনজীবীরা। অনুষ্ঠানে ২ হাজার ৭শ’ ২০ জন আইনজীবীকে সনদ দেওয়া হয়। যারা ২০১০ সালের ২৫ ডিসেম্বর আইনজীবী হিসেবে অন্তভুক্ত হন। তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: