সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বাংলাদেশের জ্বালানী কয়লা, পানি ও জলবায়ু পরিবর্তনে প্রভাব’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু

0,,16077812_303,00ডেইলি সিলেট ডেস্ক ::
রাজধানীর ব্রাক সেন্টার (ব্রাক ইন.) মিলনায়তনে ওয়াটার কিপারস বাংলাদেশ, সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি ও ওয়াটার কিপার এলায়েন্স এর যৌথ উদ্যোগে দুই দিন ব্যাপি ‘বাংলাদেশের জ্বালানী কয়লা : পানি ও জলবায়ু পরিবর্তনে প্রভাব’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল শনিবার বিশিষ্ট মানবাধিকার কর্মী খুশি কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী।
স্বাগত বক্তব্য রাখেন, সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব ও বাপা’র সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন। বক্তব্য রাখেন, ওয়াটার কিপার এলায়েন্স যুক্তরাষ্ট্রের ডোনা লিজেন বাই। উদ্বোধনের পর প্রথম দিনে চারটি কারিগরী অধিবেশনে দেশী-বিদেশী বিশেষজ্ঞগণ তাদের প্রবন্ধ ও বক্তব্য উত্থাপন করেন।
এর মধ্যে উল্লেখযোগ্য হলেন, তত্তাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল, অধ্যাপক আনু-মোহাম্মদ, অধ্যাপক এম এম আকাশ, ড. আইনুন নিশাত, ড. ফরিদা খান, অধ্যাপক এম শহীদুল ইসলাম, জ্যামি হ্যানশন, প্রকৌশলী ম. এনামুল হক, ড. নিয়াজ অহম্মেদ খান, অধ্যাপক আব্দুল্লাহ হারুণ চৌধুরী, ড.খাইরুল ইসলাম, ড. মোস্তাফিজুর রহমান, শরীফ জামিল প্রমূখ ।
আজ সম্মেলনের শেষ দিনেও বিভিন্ন অধিবেশনে অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ, সৈয়দা রেজওয়ানা হাসান, অধ্যাপক সাইফুল হক, ড. নাসিত শান্স, বি ডি রহমাতুল্লাহ, রুহিন হোসেন প্রিন্সসহ গবেষক ও বিশেষজ্ঞগণ প্রবন্ধ ও বক্তব্য উপস্থাপন করবেন।
দুই দিন ব্যাপী এ সম্মেলনের শেষ পর্যায়ে আজ রবিবার, বিকাল ৩ টায় ব্রাক সেন্টার (ব্রাক ইন.) মিলনায়তনে সম্মেলন থেকে প্রাপ্ত সুপারিশমালা উত্থাপনসহ সার্বিক বিষয়ে অবহিত করার জন্য এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।
আয়োজকদের অন্যতম বাংলাদেশ ওয়াটারকিপার’স এর সুরমা ওয়াটারকিপার আব্দুল করিম কিম জানান, সংবাদ সম্মেলনে দুইদিনের এই আন্তর্জাতিক সম্মেলনের সারসংক্ষেপ উপস্থাপন করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: