সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কমান্ড্যান্ট মানিক চৌধুরী মাটি ও মানুষের’

2012-03-25-15-55-58-4f6f400e97b90-2নির্মল ভট্টাচার্য্য রিংকু ::
কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র স্বাধীনতা পদক প্রাপ্তিতে হবিগঞ্জে আলোচনা সভায় বক্তারা বলেছেন-মাটি মানুষ নিয়ে কাজ করেছেন বলেই কমান্ড্যান্ট মানিক চৌধুরীকে ভুলা যাবে না। তিনি একজন সংগ্রামী মানুষ ছিলেন। জীবনের সবটুকু সময় তৃর্ণমুল মানুষের জন্য কাজ করে গেছেন। আর মুক্তিযুদ্ধে রয়েছে তার গুরুত্বপূর্ণ অবদান। আমরা তার স্মৃতিকে ধরে রাখতে চাই। তিনি সব সময় আমাদের মধ্যে রয়েছেন।
মুক্তিযুদ্ধে অসামাণ্য সাহস বীরত্বের জন্য কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্বাধীনতা পদক-২০১৫ প্রাপ্তিতে গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মৃতি পাঠাগার কর্তৃক আয়োজিত সভায় বক্তারা এসব কথা বলেন।
সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী ভাষা সৈনিক এনামুল হক মোস্তফা শহীদ এর সভাপতিত্বে সভায় বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধে অবদান রাখায় বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার তাকে স্বাধীনতা পদকে ভূষিত করেছেন। শুধু তাই নয় এ সংগ্রামী বীরকে (কমান্ড্যান্ট মানিক চৌধুরী) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও পদক দিয়ে সম্মানীত করেছিলেন।
বক্তারা বলেন- কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র গুণের কথা বলে শেষ করা যাবে না। তিনি আজ আমাদের মাঝে নেই। আমরা তার আত্মার শান্তি কামনা করছি।
কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র সহধর্মিণী বেগম রোকেয়া চৌধুরী’র আমন্ত্রণে ও তাদের সন্তান এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সুজন চৌধুরী’র সার্বিক পরিচালনায় এতে আলোচক ছিলেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, মুক্তিযোদ্ধের সেক্টর কমান্ডার কর্ণেল (অব.) আবু ওসমান চৌধুরী বীর উত্তম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবাল, কারুশিল্প গবেষক মালেকা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, অধ্যাপক সৈয়দ মনজরুল ইসলাম, মুক্তিযুদ্ধ জাদুঘর ট্রাস্ট্রি ডা. সারোয়ার আলী, এডভোকেট সৈয়দ আফরোজ বখত্।
বক্তব্য দেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মোতাব্বির আলী, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার, ছাত্রলীগ নেতা জিয়াউল হক জিয়া, রুহেল তরফদার, সোহেল আহমেদ রিপন, ইমরান চৌধুরী, মিনহাজুল আবেদীন নাঈম, হাসান ঈমাম, ফয়সল আহমদ প্রমুখ।
পরে কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র সন্তান এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী’র উদ্যোগে মুক্তিযুদ্ধ জাদুঘর ও কমান্ড্যান্ট মানিক চৌধুরী স্মৃতি পাঠাগারের ফলক উন্মোচন করেন অতিথিরা। এছাড়া কমান্ড্যান্ট মানিক চৌধুরী’র স্মারণে একটি স্মারক প্রকাশ হয়। সভায় মুক্তিযোদ্ধা, শিক্ষার্থী, দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: