সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংবাদ পড়ে বিশ্ব তাক লাগালো দৃষ্টিহীন বালক

blindআন্তর্জাতিক ডেস্ক::
চোখে দেখে না ১১ বছরের বালকটি। কিন্তু খবর পড়ে বিশ্বে তাক লাগালো দৃষ্টিহীন বালকটি। ভারতের একটি টেলিভিশন চ্যানেলে লাইভ খবর পড়লো সেই দৃষ্টিহীন বালকটি। শনিবার প্রথমবারের মতো বিশ্বে কোনো দৃষ্টিহীন মানুষ খবর পড়া।

পঞ্চম শ্রেণির ছাত্র শ্রীরামানুজম তামিল চ্যানেল ‘লোটাস নিউজ’-এ শনিবারই প্রথম খবর পড়লো। জন্মান্ধ বলতে যা বোঝায়, আক্ষরিক অর্থেই তাই শ্রীরামানুজম। প্রকৃতির রং-রূপ দেখার সৌভাগ্য তার হয়নি। যতটা দেখা মা-বাবার চোখ দিয়ে, কানে শুনে। একটু বড় হয়ে ব্রেইল হাতড়ে পড়া বা জানা। দু’চার-পাঁচ মিনিট নয় একটানা টানা ২২ মিনিট লাইভ খবর পড়ে অবাক করে দিয়েছে বাচ্চা ছেলেটি। ছেলেটি টিভিতে কোনোদিন খবর পড়বে তা কষ্টকল্পানাতেও আসেনি মা-বাবার। ওই মুহূর্তটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তারা।

একসময় আপ্লুত চোখ ভরে যায় জলে। আনন্দে আত্মহারা তার মা-বাবা। কী খবর পড়ল শ্রীরামানুজম ? ভূমিকম্পোত্তর নেপালের আপডেট ও বিশেষ স্টোরি। সেইসঙ্গে মাহিন্দা রাজাপক্ষের শুনানি। জীবনে প্রথম ক্যামেরার সামনে। তা-ও লাইভ। স্বাভাবিক কারণেই স্নায়ুচাপ ছিলই। কিন্তু আরম্ভের আড়ষ্ঠতা কাটিয়ে স্বাভাবিক হতে সময় লাগেনি তার। শ্রীরামানুজমের খবর পড়া দেখে উচ্ছ্বসিত ওই তামিল নিউজ চ্যানেলের চেয়ারম্যান জিকেএস সেলভাকুমার।

তিনি জানালেন, এর পেছনে উদ্দেশ্যে মানুষকে সচেতন করা, যাতে তারা চক্ষুদানে এগিয়ে আসেন। তাহলে অন্তত এমন প্রতিভা হারিয়ে যাবে না।
জানা গেছে, আপাতত বিশেষ সাপ্তাহিক খবর পড়ানো হবে তাকে দিয়ে। কিছুদিনের মধ্যেই রোজের খবর পড়তে দেখা যাবে উলিয়ামপালায়মের সরকারি স্কুলের এই ছাত্রকে।

প্রতিবন্ধী শ্রীরামানুজম জানায়, লাইভ খবর পড়ার আগে ছ’বার ব্রেইলে নিজের মতো করে পড়ে ধাতস্ত হয়ে নেয়। যে কারণে তার কোনো সমস্যা হয়নি। বলতেই হয় মহৎ উদ্যোগ চ্যানেলটির। তথ্যসূত্র : এই সময়

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: