সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট কর্মজীবি মহিলা উন্নয়ন সংস্থার প্রশিক্ষণার্থীদেরকে আনুষ্ঠানিক সনদ পত্র বিতরণ

8. mohilaসিলেট কর্মজীবি মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে এলাকা ভিত্তিক মহিলাদেরকে তিন মাস ব্যাপি সেলাই প্রশিক্ষণ শেষে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদেরকে আনুষ্ঠানিক ভাবে সনদ পত্র বিতরণ করা হয়। সনদ বিতরণ অনুষ্ঠানটি শুক্রবার বিশ্বনাথ উপজেলা মিয়ার বাজারস্থ একটি সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সেলাই প্রশিক্ষণের কৃতি ছাত্রী হালিমা বেগম। হাজী মোঃ জহুর আলীর সভাপতিত্তে ও ডাঃ মোঃ গেলাম কিব্রীয়ার পরিচালনায় সেলাই প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা সভানেত্রী রেনুফা রাখী, তিনি মিয়ার বাজার এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় সফলভাবে অত্র এলাকার বেকার মহিলাদেরকে সেলাই প্রশিক্ষণ দিতে পেরে সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরো বলেন, এই সংস্থার দরজা যে কোন পেশার মহিলাদের জন্য উন্মোক্ত এবং তিনি সিলেটের প্রত্যন্ত অঞ্চলে মহিলাদেরকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে কর্মমূখী ও স্বাবলম্বী করে তুলার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন মোঃ আব্দুল কাদির মেম্বার,দশঘর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল মিয়া, হাজী মোঃ ওস্তার আলী,মোঃ মহিউদ্দিন। প্রশিক্ষণ প্রাপ্ত কৃতি ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন সুমী বেগম, রুমেনা আক্তার রুমি, সায়মা রোকেয়া আলী, রিতা বেগম, হালিমা বেগম ও সুরমা বেগম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট কর্মজীবি মহিলা উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদিকা ফাতমা খতুন প্রমূখ এবং উপস্থিত ছিলেন বিশিষ্ট গায়ক আহাদ মিয়া সহ এলাকার গণ্যমন্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে বক্তারা সিলেট কর্মজীবি মহিলা উন্নয়ন সংস্থার কর্তৃক গ্রামের প্রত্যন্ত অঞ্চলে মহিলাদেরকে সেলাই প্রশিক্ষণের মহতি উদ্যোগের প্রশংসা করে বলেন এই সংস্থা আমাদের ও অত্র অঞ্চলের মহিলাদেরকে কর্মজীবি ও স্বাবলম্বী হওয়ার এক নতুন দিগন্তের সূচনা করে দিয়েছে এবং উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। কর্মহীন মহিলাদেরকে দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে কর্মমূখী করে তুলছে। কৃতি ছাত্রীরা তাদের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে তারা বলেন, সিলেট কর্মজীবি মহিলা উন্নয়ন সংস্থার মাধ্যমে নিজ বাড়ীর পর্শ্বে সেলাই প্রশিক্ষণ করার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমরা জানি সিলেটে সরকারীভাবে অনেক প্রশিক্ষণ সেন্টার থাকলেও সকলের পক্ষে সেখানে যাতায়ত করা সম্ভব নয়। তাছাড়া আমাদেরকে নিজ এলাকায় এসে এভাবে কেউ প্রশিক্ষণ দেয় না , তাই এই সংস্থার কাছে আমরা কৃতজ্ঞ। এই সংস্থার মাধ্যমে সেলাই প্রশিক্ষণ সফল ভাবে সমাপ্ত করতে পেরে আমরা খুবই আশাবাদী যে, এখন থেকে আমরা নিজেরাই কর্মজীবি হয়ে স্বাবলম্বী হতে পারবো।

সব শেষে মহিলাদেরকে এই ধরনের সেলাই প্রশিক্ষণের ধারা অভ্যাহত রাখার জন্য সকল বক্তারাই সিলেট কর্মজীবি মহিলা উন্নয়ন সংস্থার প্রতি বিশেষ অনুরোধ জ্ঞাপন করেন। এতে মিয়ার বাজার এলাকার মহিলারা কর্মমূখী হয়ে নিজ নিজ পরিবার ও সমাজের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে বলে সকলেই আশা ব্যাক্ত করেন। সনদপত্র বিতরণ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এতে সংগিত পরিবেশন করেন বিশিষ্ট সংগিত শিল্পী মোঃ আহাদ মিয়া। তিনি তার সংগিতের মাধ্যমে এই সেলাই প্রশিক্ষণের বিশেষ প্রশংসা করেন। বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: