সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাথায় হাত বুলিয়ে তামিমকে যা বলতেন ফুফু ফাতেমা

37.ক্রীড়া ডেস্ক : সেই ছোট্টটি থেকে এই অবদি, স্নেহের চাদরে আগলে রাখতেন যিনি, যার হাতের মজার মজার রান্না ছাড়া তৃপ্তিই আসত না। সেই ফুফু ফাতেমা হোসেন চলে গেছেন না ফেরার দেশে। তামিম ইকবাল খবরটি জানতে পেরেছিলেন শুক্রবার সকালে ব্যাটিংয়ে নামার আগেই। এক দিকে স্বজন হারানোর বেদনা অন্যদিকে দেশ পড়ে আছে পাকিস্তানের রানের পাহাড়ে চাপা। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৩২ রানের জবাবে ৬২৮ রানের বড় সংগ্রহ করে পাকিস্তান। এর ফলে ২৯৬ রানে পিছিয়ে থাকা বাংলাদেশকে ম্যাচ বাঁচাতে হলে বড় দায়িত্ব নিতে হবে তামিম ইকবালকেই।

সকালে ড্রেসিংরুমে বসে তখনই তামিম ইকবাল শুনেছেন তাদের পরিবারের গুরুজন, সকলের প্রিয় ফুফু চলে গেলেন না ফেরার দেশে। শোকাহত তামিম এ অবস্থা থেকেও মাঠে নেমে করলেন দারুণ এক সেঞ্চুরি। আর দিনের খেলা শেষে প্রিয় ফুফুকেই সেঞ্চুরি উৎসর্গ করেছেন বাংলাদেশের এই ব্যাটসম্যান।

তামিম বলেন, এমন সংবাদ পাওয়ার পর মনে মনে ভেবেছিলাম আজ কিছু করতে হবে। তাই মাথা ঠান্ডা রেখে দেখে শুনে ব্যাট করতে শুরু করি। আমাদের পরিবারের সকলের গুরুজন প্রিয় ফুফুকে স্মরন করেছিলাম প্রতিটি বলে বলে। ফুফু আমাকে সব সময় মাথায় হাত বুলিয়ে বলতেন বাবা তুমি অনেক বড় ক্রিকেটার হও। আমি তোমাকে সব সময় এই দোয়া করি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাদের কাছে ফুফু কতটা প্রিয়, এটা বর্ণনা করতে গিয়ে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন কিছুক্ষণ আগেই মাঠে ঝড় তোলা তামিম। বলেন, আমার বাবা বেঁচে নেই। আর আমরা জয়েন্ট ফ্যামিলিতে থাকি। ফুফুই আমাদের সব ছিলেন। আমি খুবই শকড হয়েছি এমন খবর শুনে। একবার ভেবেছিলাম, আমার ব্যাটিংটা শেষ করে আমি চট্টগ্রামে যাব। কিন্তু পরে ভেবে দেখলাম, আমি তো গিয়ে জানাজা পাব না। আমি আমার এই সেঞ্চুরিটা আমার ফুফুকে উৎসর্গ করছি।

এমন মানসিক অবস্থার মধ্যেও এমন ব্যাটিং কীভাবে করলেন তামিম? জানতে চাইলে তিনি বলেন, দেখুন, যখন আপনি ব্যাট করবেন, তখন কিন্তু আপনি দেশকে প্রতিনিধিত্ব করছেন। মাঠে নামার পর আমাকে মানসিক সেই ব্যাপারটা মাঠের বাইরেই রেখে আসতে হয়েছে। আর আমি দিন শেষে সফল হয়েছি।

উল্লেখ্য, খুলনা টেস্টে চতুর্থ দিন শেষে নিজের দ্বিতীয় ইনিংসে ১৩৮ রানে অপরাজিত আছেন তামিম। দুর্দান্ত এই ইনিংসির মাধ্যমে দেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি। দলের জন্য অতি গুরুত্বপূর্ণ এই সেঞ্চুরির সদ্য মৃত ফুফুকে উৎসর্গ করেছেন তামিম। বলেছেন, ‘এখন তো ফুফুর জন্য কিছুই করতে পারব না। এই সেঞ্চুরিটা উনার জন্য উৎসর্গ করছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: