সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুন্দরী প্রতিযোগিতা : বুমবুম থেকে কনডম

30 boomবিচিত্র ডেস্ক::
সুন্দরী প্রতিযোগিতার কথা বললে প্রথমেই চলে আসে মিস ওয়ার্ল্ড, মিস ইউনিভার্সের কথা। এছাড়া বিশ্বের অধিকাংশ দেশেই সেই দেশের সুন্দরীদের নিয়ে নিয়মিত আয়োজিত হয় একাধিক প্রতিযোগিতা। এসব প্রতিযোগিতায় প্রতিযোগীর চেহারার পাশাপাশি মূল্যায়ন করা হয় তার মেধা, দক্ষতা ইত্যাদি বিষয়ও।তবে প্রচলিত এ সুন্দরী প্রতিযোগিতা ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্তে এ প্রতিযোগিতার আদলে গড়ে ওঠা বিচিত্র সব প্রতিযোগিতার চল রয়েছে। যেমন- অন্তঃসত্ত্বা সুন্দরী, মশা সুন্দরী ইত্যাদি। আজব, তবে গুজব নয় এমন কিছু প্রতিযোগিতা নমুনা নিচে দেয়া হলো।

মিস বুমবুম:
নামে বুমবুম থাকেলেও এরসঙ্গে কিন্তু ক্রিকেটের কোনো সম্পর্ক নেই। এর বুমবুম আসলে অন্যখানে। মিস বুমবুম নামক এই প্রতিযোগিতায় দেখা হয় মূলত প্রতিযোগীদের নিতম্ব। বিচারকদের কাছে যার নিতম্ব সবচেয়ে ভালো মনে হয় তার মাথাতেই ওঠে মিস বুমবুমের মুকুট।

মিস পেনিটেনটিয়ারি:
এই প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত নয়। এতে অংশ নিতে হলে তাকে অবশ্যই হতে হবে কারাবন্দি। কারণ, একমাত্র কারাবন্দি নারীরাই অংশ নিতে পারবেন মিস পেনিটেনটিয়ারি প্রতিযোগিতায়।

মিস ল্যান্ডমাইন:
মিস ল্যান্ডমাইন প্রতিযোগিতা আয়োজন করা হয় সেই সব নারীদের নিয়ে যারা জীবনের কোনো না কোনো সময় ল্যান্ডমাইনের কারণে হারিয়েছেন তাদের কোনো না কোনো অঙ্গ।

মিস কনডম:
মিস কনডম প্রতিযোগিতার মুকুট মাথায় তোলো খুব একটা সহজ কাজ নয়। কারণ, এ প্রতিযোগিতায় প্রতিযোগীদের ফুঁ দিয়ে ফোলাতে হয় কনডম। শুধু কনডম ফুলিয়েই যে এই প্রতিযোগিতা জেতা যাবে বিষয়টি তাও নয়। প্রতিযোগীদের এইচআইভি সম্পর্কে সম্যক ধারণাও রাখতে হবে।

মিস হুইলচেয়ার:
নাম শুনেই কিছুটা ধারণা করা যায় কাদের নিয়ে আয়োজন করা হতে পারে এ প্রতিযোগিতার। এই প্রতিযোগিতায় শুধু তারাই অংশ নেন যারা নিজের পায়ে হাঁটতে পারেন না। অর্থাৎ হুইলচেয়ারে কাটছে যাদের জীবন, শুধু তারাই এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

মিস বিউটিফুল মোরাল:
এই প্রতিযোগিতায় জিততে ‍সুন্দরী হওয়ার বিন্দুমাত্র প্রয়োজন নেই। নৈতিকতা, আদর্শ ইত্যাদির জোরেই জেতা যায় এ প্রতিযোগিতা।

মিস অ্যাটম:
মিস অ্যাটম প্রতিযোগিতায় চাইলেই যে কেউ অংশ নিতে পারবেন না। এজন্য অবশ্যই তাকে নিউক্লিয়ার ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত থাকতে হবে অথবা হতে হবে নিউক্লিয়ার সায়েন্সের ছাত্রী।

মিস সিনিয়র:
এই প্রতিযোগিতাগুলো কি শুধুই নবীনদের জন্য? প্রবীনদের জন্য কিছুই নেই। না, আছে। প্রবীণদের জন্যই আয়োজন করা হয় এই মিস সিনিয়র প্রতিযোগিতা।

মিস টিফানিস ইউনিভার্স:
এই প্রতিযোগিতায় অংশ নিতে চাইলে আপনাকে অবশ্যই হতে হবে রূপান্তরকামী।

মিস প্রেগনেন্ট:
নামেই পরিচয়। গর্ভবতী না হলে এ প্রতিযোগিতায় আপনাকে কোনোভাবেই নেয়া হবে না।

মিস প্লাস্টিক:
সুন্দরীরা তাদের সৌন্দর্য আরো বাড়াতে বা তাকে ধরে রাখতে অনেক কিছুই করেন। তবে যত কিছুই করেন না কেন, মিস প্লাস্টিক প্রতিযোগিতায় অংশ নিতে চাইলে আপনাকে প্লাস্টিক সার্জারি অবশ্যই করাতে হবে।

মিস মসকিউটো লেগস:
এ প্রতিযোগিতায় অদ্ভুত এক কাণ্ড করতে হয় প্রতিযোগীদের। শর্টস পরে মশার কামড় খেতে হয়। এরপর মশার কামড় খাওয়া পায়ের হাল দেখেন বিচারকরা। যার পা সবচেয়ে সুন্দর মনে হয় তাদের কাছে তাকেই দেয়া মিস মসকিউটো খেতাব।

মিস জাম্বো কুইন:
সুন্দরী প্রতিযোগিতাগুলোতে অংশগ্রহণকারীদের দেখা যায় শরীর নিয়ে তারা বেশ সচেতন। বিশেষ করে মোটা হওয়াতে তাদের ভীষণ ভয়। তবে যারা স্বাস্থ্য ও শরীর নিয়ে অতটা সচেতন নন বা যারা মুটিয়ে গেছেন তাদের নিয়ে আয়োজন করা হয়। মিস জাম্বো কুইন প্রতিযোগিতা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: