সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দাবি ও অধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে কুলাউড়ায় হোটেল শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন

15. sromikআন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস উপলক্ষে ১ মে সকল হোটেল শ্রমিক সর্বাত্মক ছুটি পালনের মাধ্যমে দাবি ও অধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামে শপথ গ্রহণ করে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ২৩০৫-এর কুলাউড়া উপজেলা কমিটি মহান মে দিবস পালন করে। ১ মে শুক্রবার সকাল ৮ টা থেকে হোটেল শ্রমিকরা দলে দলে কুলাউড়া পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সমবেত হতে থাকে।

পরে সর্বস্তরের হোটেল শ্রমিকরা লাল পতাকা নিয়ে র‌্যালী বের করে দক্ষিণবাজার, চৌমুহনা, উত্তরবাজার, স্টেশন রোড ঘুরে আবারও পাবলিক লাইব্রেরী মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে হোটেল শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সাবেক সভাপতি আবুল কালামের সভাপতিত্বে মহান মে দিবসের ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস ও হোটেল শ্রমিক ইউনিয়নের অন্যতম প্রতিষ্ঠাতা মোঃ আলাউদ্দিন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হোটেল শ্রমিক ইউনিয়ন কুলাউড়া উপজেলা কমিটির সহ-সভাপতি মোঃ মিজান মিয়া ও সাধারণ সম্পাদক জমির মিয়া, পৌর কমিটির সভাপতি মোঃ হাসান মিয়া ও সাধারণ সম্পাদক আশিক খান, মোঃ সোহাগ মিয়া, বিল্লাল হোসেন, কালাম মিয়া, শামীম আহমেদ প্রমূখ।

সভায় বক্তারা বলেন দীর্ঘ-আন্দোলন সংগ্রামের মাধ্যমে আজ হোটেল শ্রমিকরা সর্বাত্মক ছুটি ভোগ করার মাধ্যমে মে দিবস পালন করতে পারছে। তাই আগামীতে বাজারদরের সাথে সংগতিপূর্ণ নি¤œতম মূল মজুরি ১০ হাজার টাকার দাবি আদায় ও ৮ ঘন্টা কর্মদিবসসহ শ্রম আইনের অর্জিত অধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামের শপথ নিয়ে মে দিবস পালন স্বার্থক করতে হবে। উল্লেখ্য হোটেল শ্রমিকদের ছুটি প্রদান করার কারণে শুক্রবার কুলাউড়া সকল হোটেল বন্ধ ছিল।

সভা থেকে বাজারদরের সাথে সংগতিপূর্ণ নিম্নতম মজুরি ঘোষণা, সরকার ঘোষিত নি¤œতম মজুরির গেজেট কার্যকর, শ্রমিকদের জন্য রেশনিং চালু, ৮ ঘন্টা কর্ম দিবস, নিয়োগ পত্র, পরিচয় পত্রসহ শ্রম আইন বাস্তবায়ন, শ্রীমঙ্গলে স্থায়ী শ্রম আদালত ও যুগ্ম-শ্রম পরিচালকের কার্যালয় স্থাপন করার দাবি জানানো হয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: