সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫৫ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-ইমরুল

tamim-imrulস্পোর্টস ডেস্ক :: খুলনা টেস্ট যেন রেকর্ড প্রসবীনি। রেকর্ডের পর রেকর্ড। নিজেদের রেকর্ড, বিশ্ব রেকর্ড, ব্যক্তিগত রেকর্ড- কী হয়নি এই টেস্টে! এতগুলো রেকর্ডের জন্মদাতা তামিম ইকবাল এবং ইমরুল কায়েস শেষ পর্যন্ত ভাঙলেন ৫৫ বছরের একটি পুরনোর রেকর্ডও। গড়লেন নতুন ইতিহাস। তামিম-ইমরুল নিজেদের নিয়ে যান নতুন উচ্চতায়।

খুলনা টেস্টের পঞ্চম দিন এসে নিজেদের রেকর্ডই নয়, তামিম-ইমরুল ভেঙেছেন একটি বিশ্ব রেকর্ডও। দ্বিতীয় ইনিংসের প্রথম উইকেটে গড়েছেন সর্বোচ্চ রানের জুটি। বিচ্ছিন্ন হয়েছেন ৩১২ রানে। এর আগে প্রায় ৫৫ বছর আগে, ১৯৬০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ ২৯০ রানের জুটি গড়েছিলেন কলিন কাউড্রে এবং জিওফ ফুলার।

এছাড়া ২০০৪ সালে ইংল্যান্ডের সাবেক দুই ওপেনার অ্যান্ড্রু স্ট্রাউস এবং মার্কাস ট্রেসকোথিক গড়েছিলেন ২৭৩ রানের জুটি। শুক্রবার ২৭৩ রানে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করার সময় নিশ্চয়ই বিশ্বরেকর্ডের কথা মাথায় ছিল তামিম ও ইমরুলের। শনিবার বিশ্বরেকর্ড গড়ার পথে দুজনেই পেয়েছেন ১৫০ রানের দেখা। ইমরুল ১৫০ রান করে ফিরে গেলেও তামিম ১৫৯ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

প্রথম ইনিংসে পাকিস্তানের চেয়ে ২৯৬ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। পরাজয়ের চোখ রাঙানি টাইগারদের সামনে। তবে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের অসাধারণ, দুর্দান্ত, মহাকাব্যিক জুটিতে সেই চোখ রাঙানিকে তুড়ি মেরে উড়িয়ে দেয় টাইগাররা। ওপেনিং জুটিতে ৩১২ রান তোলে বিশ্বরেকর্ড গড়েন এই দুই বাঁ-হাতি ওপেনার।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় ইনিংসে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তামিম ও ইমরুলের দখলে। শনিবার এই দুজন ৩১২ রানের জুটি গড়ে ইতিহাসের পাতায় নাম লিখান। এর আগে দ্বিতীয় ইনিংসে কোনো ওপেনিং জুটি ৩০০ বা ততোধিক রান করতে পারেনি।

এর আগে গতকাল টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন তামিম ও ইমরুল। ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহমানের করা ২৬৭ রানের রেকর্ড ভেঙে দেন এই দুজন। তাছাড়া বাংলাদেশের পক্ষে ওপেনিং জুটিতে সর্বোচ্চ ২২৪ রানের রেকর্ডও শুক্রবার পেরিয়ে যান এই দুই টাইগার ওপেনার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: