সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে বিভিন্ন সংগঠনের উদ্যোগে মহান মে দিবসে পালিত

unnamed (4)বালাগঞ্জ প্রতিনিধি: বালাগঞ্জে বিভিন্ন সংগঠনের উদ্যোগে মহান মে দিবস পালিত হয়েছে। উপজেলা শ্রমিক লীগ ও বালাগঞ্জ গৃহ নির্মান শ্রমিক সমিতির উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। তাছাড়া উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাব ও বাংলাদেশ মানবাধিকার কমিশন বালাগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে প্রথক ভাবে আলোচনা সভার আয়োজন করা হয়। শুক্রবার বিকেলে দিবসটি পালনের লক্ষে বালাগঞ্জ উপজেলা গৃহ নির্মান শ্রমিক সমিতির উদ্যোগে বালাগঞ্জ বাস ষ্টেশন এলাকা থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বালাগঞ্জ বাজার এলাকা প্রদক্ষিন করে ডাক বাংলো রোডে এক আলোচনা সভায় মিলিত হয়।

গৃহ নির্মান শ্রমিক সমিতি বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি ছালেহ আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্ততা করেন বালাগঞ্জ উপজেলা খেলাফত মজলিসের সহ-সাধারন সম্পাদক আবুল কাশেম অফিক। সংগঠনের সসাধারন সম্পাদক মতাছির আলীর পরিচালনায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন সংগঠনের অর্থ সম্পাদক হেলাল খান, প্রচার সম্পাদক পারভেজ মিয়া, সদস্য সচিব সুহেল মিয়া। সংগঠনের সদস্য সুহেল মিয়া, রুমান মিয়া, এমরান মিয়া, রফিক মিয়া, সাদ মিয়া, দুদু মিয়া, জলিল মিয়া, বাবুল মিয়া, ফয়ছল আহমদ, ছালিক মিয়া, মানিক মিয়া। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুহুল আমীন, জসিম আহমদ, রোশন মিয়া, শামীম আহমদ, আজিজুল ইসলাম, লায়েক আহমদ, সমছু মিয়া, কয়েছ মিয়া, আহাদ মিয়া, ইনুছ মিয়া ও ছালিক মিয়া প্রমুখ। শ্রমিক লীগ:: জাতীয় শ্রমিকলীগ বালাগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বিকাল ৪টায় বালাগঞ্জ বাসষ্টেন্ড থেকে র‌্যালিটি বের হয়ে বালাগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিন শেষে এক আলোচনা সভায় মিলিত হয়। সংগঠনের উপজেলা শাখার সভাপতি আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আজাদ মিয়ার পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বালাগঞ্জ ইউসিসি লিমিটেডের চেয়ারম্যান আনহার মিয়া।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সাবেক পরিচালক ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জুনেদ মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারন সম্পাদক জয়দীপ দাস, উপজেলা শ্রমিক লীগের যুগ্ন সাধারন সম্পাদক মুফতি মাহমুদ জায়গীদার সহ শ্রমিক নেতৃবৃন্দ। পৃথক আলোচনা সভায় বক্তারা বলেন আজকের এই দিনটি বিশ্বের শ্রমজীবি মানুষের অধিকার আদায়ের দিন। ১৯৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের ‘হে’ মার্কেটের শ্রমিকরা দৈনিক ৮ঘন্টা কাজের দাবীতে আন্দোলনরত অবস্থায় জীবন উৎসর্গ করেছিলেন। ওই দিন তাদের আত্মদানের মধ্য দিয়েই শ্রমিক শ্রেনীর অধিকার প্রতিষ্টা হয়েছিল। তাই শ্রমিকদের কাছে এই দিনটির গুরুত্ব অপরিসীম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: