সর্বশেষ আপডেট : ২ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে কারণে কাপুরুষের মতো পালালো সৌদির ১০ হাজার সেনা

3. senaআন্তর্জাতিক ডেস্ক::
বাহিরের আক্রমণ থেকে নিজের দেশকে বাঁচানোর জন্য সদা প্রস্তুত থাকে সেনাবাহিনী। কিন্তু সেই যুদ্ধকেই যদি ভয় পেয়ে হাজার হাজার সেনা সদস্য পালিয়ে যায় তাহলে এমন সেনা থাকার চেয়ে না থাকায় শ্রেয়। এমনই এক অভিনব ঘটনা ঘটেছে সৌদি আরবে। দেশটির সেনাবাহিনীকে ইয়েমেন আক্রমণে অংশ নেয়ার নির্দেশ আসতে পারে এমন ভয়ে প্রায় চার হাজার সৌদি সেনা সীমান্তের ঘাঁটিগুলো থেকে পালিয়ে গেছে। ইউরোপের কূটনৈতিক সূত্রগুলোর বরাত দিয়ে গবেষণা সংস্থা ‘গ্লোবাল রিসার্চ’ এই তথ্য জানিয়েছে।

পশ্চিমা গোয়েন্দা সূত্রগুলোর বরাত দিয়ে ইরাকের নাহরাইন নেট নিউজও জানিয়েছে, সৌদি সেনারা ইয়েমেন সীমান্ত সংলগ্ন সামরিক ঘাঁটি ও সেনা-কেন্দ্রগুলো থেকে দলে দলে পালিয়ে গেছে। অন্য এক রিপোর্টে জানা গেছে, দশ হাজারেরও বেশি সৌদি সেনা দেশটির নানা সামরিক ইউনিট ও ন্যাশনাল গার্ড বাহিনী থেকে পালিয়ে গেছে।

বিশেষজ্ঞরা বলছেন, ইয়েমেনে স্থল-অভিযান চালানোর মতো শক্তিশালী মনোবল ও নৈতিক সাহস সৌদি সশস্ত্র বাহিনীর নেই এবং এ ধরনের অভিযান চালানো হবে সৌদি আরবের জন্য আত্মহত্যার শামিল। ইউরোপীয় গোয়েন্দা সংস্থাগুলোর বিশ্লেষণ অনুযায়ী ইয়েমেনের সশস্ত্র বাহিনী, হুথি যোদ্ধা ও গোত্রগুলোর সেনা মোকাবেলার করার মত প্রকৃত কোনো বাহিনী সৌদি সরকারের নেই।

উল্লেখ্য, ইয়েমেনে গদ ২৬ মার্চ থেকে সৌদি আরবসহ মিত্র আরো আটটি দেশ বিমান হামলা চালিয়ে হাজার হাজার নারী ও শিশুদের হত্যা করে আসছে।

সূত্র: রেডিও তেহরান

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: