সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টানা তিনটি টেস্টে তামিমের সেঞ্চুরি

16. tamimস্পোর্টস ডেস্ক::
খুলনায় পাকিস্তানের সাথে টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল সেঞ্চুরি করেছেন। এর ফলে তামিম ইকবাল বাংলাদেশী কোনো ব্যাটসম্যান হিসেবে টানা তিনটি টেস্টে সেঞ্চুরির রেকর্ড গড়লেন। গত বছর খুলনা ও চট্টগ্রামে জিম্বাবোয়ের বিরুদ্ধে পরপর দুটো টেস্টে তিনি সেঞ্চুরি করেছিলেন। তৃতীয় সেঞ্চুরিটি করলেন সেই খুলনাতেই। টেস্টে বাংলাদেশের হয়ে তিনিই এখনও পর্যন্ত সবচে বেশি সেঞ্চুরি করেছেন। তার এই শতকের সংখ্যা সাতটি।

পাকিস্তানের সাথে ওয়ানডে সিরিজের টানা তিনটি ম্যাচেও তিনি সেঞ্চুরি করার কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু শেষ ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর আউট হয়ে যাওয়ায় তার সেই স্বপ্ন পূরণ হয়নি। বিশ্বকাপ ক্রিকেটসহ সাম্প্রতিক কালে তামিমের পারফরমেন্স খুব একটা ভালো না হওয়ার কারণে তীব্র সমালোচনার মুখে ছিলেন তিনি। এরকম একটা সময়ে তামিম খুব অল্প সময়ের মধ্যেই তিন তিনটি সেঞ্চুরি করলেন। খুলনায় পাকিস্তানের সাথে টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ দলের আরেকজন ওপেনার ইমরুল কায়েসও সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের কোনো উদ্বোধনী জুটির সর্বোচ্চ রানের নতুন রেকর্ডও হয়েছে এই ম্যাচে।

গত নভেম্বর মাসে জিম্বাবোয়ের বিরুদ্ধে এই একই তামিম-ইমরুল জুটির রান ছিলো সর্বোচ্চ, ২২৪। টেস্ট ম্যাচে যেকোনো উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড হচ্ছে ২৬৭। শ্রীলঙ্কার সাথে খেলায় মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিম এই রান করেছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: