সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টুনা মাছের সঙ্গে রান্না হলো জ্যান্ত মানুষ!

jo-300x169রকমারি ডেস্ক::
ক্যালিফের্নিয়ার‘বাম্বল বী’ নামের সান্টা ফে এলাকার খাদ্যপণ্য কোম্পানিতে কাজ করতেন হোসে মেলেনা। একদিন ৩৫ ফুট লম্বা একটি ইন্ডাস্ট্রিয়াল প্রেসার কুকার পরিষ্কার করছিলেন মেলেনা। কোম্পানির ওই বিশালাকার প্রেসার কুকারে টুনা মাছ রান্না করা হতো।

ঘটনার দিন মেলেনা যখন প্রেসার কুকারটির ভেতরে ঢুকে পরিষ্কারে ব্যস্ত ছিলেন, তখন কোম্পানির অন্যান্য কর্মীরাও ব্যস্ত ছিলেন যে যার কাজে। হঠাৎ তারা ওভেনে ঢেলে দেয় ১২ হাজার পাউন্ড পরিমাণ টুনা মাছ। এরপর স্বয়ংক্রিয় ওই চুলার সুইচ অন করে দেওয়া হয়। আর এতেই ১২ হাজার পাউন্ড টুনার সঙ্গে জ্যান্ত রান্না হয়ে যান ৬২ বছর বয়সী হতভাগ্য মেলেনা। এক সহকর্মী রান্নার পরে ওই বিশাল পরিমাণ টুনার সঙ্গে মেলেনার দেহাবশেষ খুঁজে পান।

এর আগে অবশ্য কারখানায় মেলেনাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। কারখানার মাইকে ঘোষণাও করা হয় তার নিখোঁজ হওয়ার বিষয়টি। কিন্তু কোথাও মেলেনি মেলেনার খবর। শেষমেষ চুল্লি বন্ধ হওয়ার পর যখন ঢাকনা খোলা হয়, তখনই পাওয়া যায় তার সেদ্ধ হওয়া দেহাবশেষ।

যুক্তরাষ্ট্রের পেশাগত নিরাপত্তা বিধান ও স্বাস্থ্য প্রশাসনের নিয়ম ভঙ্গ ও সহকর্মীর মৃত্যু ঘটানোর দায়ে এ ঘটনায় অভিযুক্ত হয়েছেন ২ ব্যক্তি। এরা হলেন, বাম্বল বী’র প্লান্ট অপারেশন্স পরিচালক রডরিগেজ (৬৩) এবং সাবেক নিরাপত্তা পরিচালক ফ্লোরেজ (৪২)।

মামলা সূত্রে জানা গেছে, আগামী ২৭ মে অভিযুক্ত রডরিগেজ ও ফ্লোরেজসহ “বাম্বল বী “কর্তৃপক্ষকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। অপরাধ প্রমাণিত হলে তাদের ৩ বছরের জেল ও আড়াই লাখ ডলার করে জরিমানা হতে পারে তাদের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: