সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গল পৌরসভার কিশোরীদের নিয়ে ব্যাতিক্রমী আয়োজন

sreemangal-011 (1)সৈয়দ ছায়েদ আহমদ,শ্রীমঙ্গল::
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কিশোরী ক্লাবের কার্যক্রম সম্পর্কে তাদের অভিভাবকদের অবগত করা এবং তাদের সঙ্গে মত বিনিময় করে তাদের উন্নয়নে পরবতী পদক্ষেপ নেয়ার জন্য মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল পৌরসভার উদ্যোগে ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আহাদ এর সভাপতিত্বে ও পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্ত আজিজুল হক সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পৌর মেয়র মোঃ মহসিন মিয়া। সভায় বক্তব্য দেন ওযার্ড কাউন্সিলর জিনু মিয়াসহ অভিভাবক ও কিশোরী ক্লাবের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি পৌর মেয়র মোঃ মহসিন মিয়া বলেন,আমরা সারা বাংলাদেশের জন্য আমাদের কিশোরী ক্লাবগুলোকে একটি মডেল হিসেবে দাঁড় করাতে চাই।কিশোরীদের ইন্নয়নে এ যেন একটি নজির হিসেবে প্রতিষ্ঠা পায়। তিনি ক্লাবের মেয়েদের জন্য ‘স্পিকিং ইংলিশ কোর্স চালু করারও ঘোষনা দেন।

উল্লেখ্য গণশিক্ষা কর্মসূচী বাস্তবায়ন,পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা,ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে জনসচেতনতা গড়ে তোলার লক্ষে সৃষ্টি ইত্যাদি কাজে যেমন শ্রীমঙ্গল পৌরসভার বিভিন্ন কিশোরী ক্লাবের মেয়েরা স্বতঃষ্ফ’র্তভাবে অংশগ্রহন করছে তেমনি এসব কিশোরীদের মেধা বিকাশ,অধিকার সচেতন করা ,বৃত্তিমূলক প্রশিক্ষনের মাধ্যমে তাদের স্বাবলম্বি করে গড়ে তোলা,মানবিক কাজে উদ্বুদ্ধ করা এবং তাদেরকে রাষ্ট্রের একজন সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে শ্রীমঙ্গল পৌরসভা বাস্তবায়ন করছে বিভিন্ কর্মসূচী।এর মধ্যে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন,পৌরসভার বিভিন œজরীপ কাজে তাদের অংশগ্রহন নিশ্চিত করা,বিভিন্ জাতীয় দিবসে তাদেও নিয়ে বিতর্ক, উপস্থিত বক্তৃতা,সাধারন জ্ঝান,চারুকলা ,আবৃত্তি,রচনা,সঙ্গীত ও খেলাধুলার প্রতিযোগিতা অন্যতম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: