সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিক আহমেদ নূর’র ওয়ান-ইলেভেন : কারারুদ্ধ দিনগুলো বইয়ের প্রকাশনা অনুষ্ঠান কাল

Ahmed Noorঅবনী নাজমিন :: সিলেটের সিনিয়র সাংবাদিক দৈনিক কালের কণ্ঠের সিলেট ব্যুরো প্রধান আহমেদ নূর’র নতুন বই ওয়ান-ইলেভেন : কারারুদ্ধ দিনগুলোর প্রকাশনা উৎসব কাল শুক্রবার।
সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বিকাল সাড়ে ৪টার এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক । প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেট্রোপলিটন ইউনির্ভাসিটির উপার্চায অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন,জাতীয় কবিতা পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য কবি কাজী রোজী, চাঁদের হাট প্রতিষ্ঠাতা রফিকুল হক দাদু ভাই, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী বুলবুল মহলানবীশ, জাতীয় কবিতা পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য কবি আসলাম সানী।

স্বপ্ন সম্ভাবনার অনুসন্ধানী সাংবাদিক আহমেদ নূর-এর বইটির প্রকাশনা উদযাপন পর্ষদ’র আহবায়ক অধ্যাপক মো. আব্দুল আজিজ এবং সদস্য সচিব নিজাম উদ্দিন লস্কর।

ওয়ান ইলেভেন বাংলাদেশের সকল গণতন্ত্রমনা মানুষের কাছে আতঙ্কের নাম। ২০০৭ সালে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে মানুষ প্রথমে একে স্বাগত জানালেও পরবর্তীতে তা যে আতঙ্ক ও চরিত্র হননের অভিশপ্ত সময় ছিল, তা বর্তমানে সকল মহলে স্বীকৃত। সেই বন্ধ্যা সময়কে তুলে ধরার অনবদ্য প্রয়াস সিলেটের প্রতিতযশা সাংবাদিক আহমেদ নূরের ‘ওয়ান-ইলেভেন : কারারুদ্ধ দিনগুলো।’

আহমেদ নূর লিখেছেন, ১৫০ দিনের কারাবাস এবং সেই সময়ের ঘটনাগুলো বিক্ষিপ্তভাবে অনেকে জানলেও আদ্যোপান্ত কাউকেই বলা হয়নি–বলা সম্ভবও ছিল না। সেই ‘না বলা’ বা ‘বলতে না পারা’ কথাগুলো তিনি বইয়ে বলার চেষ্টা করেছেন। বইটি পড়লে পাঠক কারাগারের দৈন্যদশায় বেঁচে থাকা মানুষের যন্ত্রণা ও সীমিত অধিকারের দুঃসহ বেদনা উপলব্ধি করতে পারবেন।

৩৬০ পৃষ্ঠার বিশাল এই গ্রন্থটির প্রকাশক সাংবাদিক ও লেখক ইয়াহইয়া ফজল। কমলাফুলি প্রকাশন থেকে প্রকাশিত এই বইয়ের প্রচ্ছদ এঁকেছেন অশোক কর্মকার।
গণতন্ত্রের সংকটের পাশাপাশি মানবিক মূল্যবোধ, দুঃসময়ে ব্যক্তিগত সম্পর্ক যে ক্ষমতার কাছে কতটুকু অসহায় হয়ে পড়ে তার নির্জলা বর্ণনা রয়েছে প্রকাশিত বইটিতে। এক কথায় কালো সময়কে ধারণ করে সাদা হরফে লেখা সাংবাদিক আহমেদ নূরের বইটি ইতিহাসের প্রামাণ্য দলিলও বটে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: