সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জ উপজেলা ২৮ ঘন্টা বিদ্যুতবিহীন

34. bnwwRUenmমোস্তাফিজুর রহমান, কমলগঞ্জ::
মৌলভীবাজারের কমলগঞ্জে বুধবারের কালবৈশাখী ঝড়ে বিদ্যুত ব্যবস্থা লন্ডভন্ড করে দিয়েছে। ঝড়ের তান্ডবে পল্লী বিদ্যুতের ৩৩ ও ১১ কেভি ধারণ স¤পন্ন বিদ্যুত লাইনের ১০টি খুঁটি ভেঙ্গে পড়ে সারা কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলা একাংশ ২৮ ঘন্টা বিদ্যুতবিহীন হয়ে পড়ে। বৃহস্পতিবার বিকাল ৫টায় শুধু মাত্র মেইন লাইন চালু করা হয়েছে। এখন পুরো এলাকায় বিদ্যুত আসেনি। এতে করে বুধবার থেকে চরমদুর্ভোগে পড়েন হাজার হাজার গ্রাহক। ব্যবসা প্রতিষ্টানে দেখা দেয় স্থবিরতা। বিদ্যুত বিভাগের কয়েক লাখ টাকা ক্ষতিসাধিত হয়েছে।

পল্লী বিদ্যুত সমিতি কমলগঞ্জ জোনাল অফিস জানায়. বুুধবার দুপুরে হঠাৎ করে কমলগঞ্জ উপজেলা শমসেরনগর, পতনউষার ও কুলাউড়ার উপজেলার টিল্গাাও, লংলা, রবিরবাজার এলাকায় প্রবল কাল বৈশাখী ঝড় বয়ে যায়। এতে লন্ডভন্ড হয়ে পড়ে বিদ্যুত ব্যবস্থা। লংলা, মনরাজপুর, টিলাগাও. শমসেরনগর এলাকায় ৩৩ কেভি লাইনের ৫টি ও ১১ কেভি লাইন এর ৫টি বড় খুটি ভেঙ্গে পড়ে। ফলে গোটা কমলগঞ্জ উপজেলা ও কুলাউড়ার কয়েকটি এলাকায় ২৮ ঘন্টা বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়া গ্রামীন বৈদ্যুতিক খুটি ও তার ছিড়ে যায়।

পল্লীবিদ্যুত সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের বিদ্যুত কমীরা বিদ্যুত লাইন মেরামত করতে বুধবার বিকাল থেকে কাজ শুরু বৃহস্পতিবার বিকাল ৪টায় শুধুমাত্র সাবষ্টেশনের মেইন লাইন চালু করতে সক্ষম হয়েছেন্ । একটানা ২৮ ঘন্টা বিদ্যুতবিহীন বিচ্ছিন্ন থাকায় চরমদুভোর্গ পোহাতে হয়েছে কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার হাজার হাজার জনসাধারণকে। ব্যবসা প্রতিষ্টানে নেমে আসে স্তবিরতা। দোকানদারগন জেনারেটার চালিয়ে ব্যবসা করলেও তেল ফুড়িয়ে যাবার কারনে আর ব্যবসা করতে পারেননি। স্কুল কলেজের পরীক্ষার্থী ও ছাত্রছাত্রীরা লেখাপড়ায় বিঘ্ন ঘটে।

কমলগঞ্জ জোনাল অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার বিশ্ব দেব দাস বলেন, বুধবার দুপুর ১২টায় মেইন লাইনের ১০ টি খুটি ভেঙ্গে পড়ায় বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়ে। বৃহস্পতিবার বিকালে মেইন রাইন চালু করা হয়েছে এবং বাকী এলাকায় দুই একদিনের মধ্যে বিদ্যুত ব্যবসা স্বাভাবিক হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: