সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৬ বছর পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট

31. sportsস্পোর্টস ডেস্ক::
অবশেষে পাকিস্তানে ফিরলো অান্তর্জাতিক ক্রিকেট। ২০০৯ সালের জঙ্গি হামলার পর অান্তর্জাতিক ক্রিকেটে নির্বাসনে থাকা দেশটির সঙ্গে হোম সিরিজ খেলতে সবুজ সঙ্কেত দিয়েছে জিম্বাবুয়ে। বৃহস্পতিবারই বিষয়টি ‌‌‌নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। ২০ মে থেকে শুরু হওয়া এই সফরের সবগুলো ম্যাচই হবে লাহোরে। এ প্রসঙ্গে জিম্বাবুয়ে ক্রিকেটের চেয়ারম্যান উইলসন ম্যানাস জানান, অামরা সেখানকার সবকিছু বিবেচনায় নিয়েই এ সিদ্ধান্তে পৌঁছেছি। পাকিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে শঙ্কার কিছু নেই।

চেয়ারম্যানের সঙ্গে গলা মিলিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক অ্যালিস্টার ক্যাম্পবেল বলেন, ‘অামরা দুই দেশের সুসম্পর্ক স্থাপনের লক্ষ্যেই এ সিরিজের সিদ্ধান্ত নিয়েছি। অাগস্টে পাকিস্তানও জিম্বাবুয়ে সফর করবে।’

এদিকে ডেভ হোয়াটমোরকে অারও চার বছরের জন্যে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। বোর্ডের চেয়াম্যান উইলসন জানিয়েছেন, জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে থাকতে অারও চার বছরের জন্যে চুক্তি সই করেছেন সাবেক বাংলাদেশ দলের এই কোচ। গত বছরের ডিসেম্বরে সাবেক কোচ স্টিফেন ম্যাঙ্গোঙ্গোকে সরিয়ে দেওয়া হলে দায়িত্ব বুঝে নেন হোয়াটমোর।

উল্লেখ্য, ২০০৯ সালের মার্চে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ঢোকার পথে শ্রীলঙ্কা দলের বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। কয়েকজন খেলোয়াড় আহতও হয়েছিলেন। বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী আর সাধারণ মানুষ মারা যান ওই ঘটনায়। এর পর ম্যাচ তো পণ্ড হয়ই, সফর বাতিল করে দেশে ফিরে যায় শ্রীলঙ্কা। এরপর থেকে নিজ দেশে কোনও ম্যাচ অায়োজন করতে পারেনি পাকিস্তান। তাদের হোম ম্যাচগুলো দেশের বাইরের নিরপক্ষে ভেন্যুতেই সারতে হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: