সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভোট কারচুপির সুষ্ঠু তদন্তের দাবি কানাডা-অস্ট্রেলিয়ার

Untitled-3নিউজ ডেস্ক :: সদ্য সমাপ্ত ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত ভোট করচুপির মতো অনিয়ম, অবৈধ কর্মকান্ড ও সহিংসতার দ্রুত নিরপেক্ষ তদন্ত চেয়েছে অস্ট্রেলিয়া ও কানাডা। পাশাপাশি নির্বাচনী অনিয়মের সঙ্গে জড়িত সকলকে বিচারের মুখোমুখি করে ন্যায়বিচার নিশ্চিতেরও আহ্বান জানানো হয়েছে।

ঢাকায় অবস্থিত অস্ট্রেলিয়া ও কানাডা দূতাবাস যৌথভাবে বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে বার্তা পাঠিয়ে নির্বাচন নিয়ে তাদের উদ্বেগের কথা জানায়। বার্তায় বলা হয়, সদ্য সমাপ্ত ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচনে সংঘটিত অনিয়ম, অবৈধ কর্মকান্ড ও সহিংস ঘটনায় অস্ট্রেলিয়া ও কানাডা উদ্বেগ প্রকাশ করছে।
দেশ দুটির মতে, চলমান পরিস্থিতিতে সরকার ও বিরোধী পক্ষের রাজনৈতিক দলগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়ন ও গণতান্ত্রিক প্রক্রিয়া নিবিড় রাখার অন্যতম সেতু ছিল এ নির্বাচন।

দেশ দুটির হাই কমিশনারের পক্ষে গণমাধ্যমে পাঠানো বার্তায় নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, নিরপেক্ষ ও দ্রুততার সঙ্গে নির্বাচনের অনিয়ম,অবৈধ কর্মকা- ও সহিংসতার তদন্ত করা হোক। নির্বাচনে যারা আইন লঙ্ঘন করেছে, তাদের বিচারের মুখোমুখি করা হোক। যাতে ন্যায় বিচার নিশ্চিত হয়।

বার্তায় দেশের সকল রাজনৈতিক দলকে শান্তিপূর্ণ, আইনসঙ্গত ও গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় রাখতে নিজেদের মধ্যে বসারও আহ্বান জানানো হয়।

তারা বলেন, বাংলাদেশের মানুষ ন্যায়বিচার, গণতন্ত্র, মানবাধিকার ও শান্তিপূর্ণ পরিবেশ চায়। তাদের এ চাওয়ার প্রতি অস্ট্রেলিয়া ও কানাডার সমর্থন রয়েছে। অস্ট্রেলিয়া ও কানাডা দীর্ঘমেয়াদী সম্পর্কে বিশ্বাসী। সামনের দিনগুলোতেও দেশ দুটি বাংলাদেশের মানুষের পক্ষে থাকবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: