সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কংগ্রেসম্যান ম্যাট স্যালমনের সাথে রাষ্ট্রদূত জিয়াউদ্দিনের সাক্ষাত

26. NYনিউইয়র্ক থেকে এনা::
যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন রিপাবলিকান কংগ্রেসম্যান ও যুক্তরাষ্ট্র কংগ্রেসের এশিয়া ও প্যাসিফিক বিষয়ক উপ-কমিটির সভাপতি ম্যাট স্যালমনের সাথে তাঁর ক্যাপিটাল হিলস্থ কার্যালয়ে সাক্ষাত করেন। রাষ্ট্রদূত জিয়াউদ্দিন কংগ্রেসম্যান স্যালমনকে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন যে, বিশে^ অর্থনৈতিক মন্দা সত্ত্বেও এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশ ৬.২ এর অধিক হারে অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রেখেছে। বাংলাদেশ ২০১৫ সালের পূর্বেই সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার বেশির ভাগ লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে। আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের অভাবনীয় সাফল্য বাংলাদেশকে উন্নয়নশীল বিশ্বের কাছে ‘অনুকরণীয় আদর্শ’ হিসেবে পরিগণিত করেছে।

রাষ্ট্রদূত আরো জানান যে, বাংলাদেশ অর্থনৈতিক ক্ষেত্রে দ্রুত উন্নয়ন সাধন করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ভিশন ২০২১’ অনুযায়ী একটি মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশের সম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আলাপকালে রাষ্ট্রদূত বলেন যে, এই মুহূর্তে সংগ্রাম কার্যত উগ্রবাদী, যুদ্ধাপরাধী ও স্বাধীনতার বিপক্ষের শক্তির বিরুদ্ধে। তিনি বলেন, অগ্নিসংযোগের মাধ্যমে নির্বিচারে নিরীহ মানুষ হত্যার মাধ্যমে বিগত কয়েক মাসে বিএনপি ও জামায়াতে ইসলামী সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ধর্মীয় উগ্রবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্র ও বন্ধুপ্রতীম রাষ্ট্র নিয়ে সন্ত্রাস দমনে নিরলস কাজ করে যাচ্ছে। রাষ্ট্রদূত জিয়াউদ্দিন কংগ্রেসম্যান ম্যাট স্যালমনকে জানান, গত ২৮ এপ্রিল দুটি মহানগরে ৩টি মেয়র পদে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তি অত্যন্ত দৃঢ় ও মজবুত। এ প্রসংগে তিনি উল্লেখ করেন এ মুহূর্তে ঢাকায় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে উচ্চ পর্যায়ের ‘‘৪র্থ অংশীদারিত্ব সংলাপ’’ অনুষ্ঠিত হচ্ছে।

প্রভাবশালী রিপাবলিকান নীতিনির্ধারক কংগ্রেসম্যান ম্যাট স্যালমন বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান । বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার শাহাবুদ্দিন পাটওয়ারী ও কাউন্সেলর রাজনৈতিক নাঈম উদ্দিন আহমেদ উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: