সর্বশেষ আপডেট : ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের সিটি নির্বাচন

bbbনিউজ ডেস্ক :: বাংলাদেশের তিন সিটি কর্পোরেশন ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি নির্বাচন গত মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। প্রধান বিরোধী জোট বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ভোট জাতিয়াতির অভিযোগ এনে এ নির্বাচন বয়কট করেছে। তাই তিন সিটিতেই মেয়র নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। বিশ্ব মিডিয়ায় এ খবর খুব গুরুত্বের সাথে ছাপানো হয়েছে।
স্থানীয় নির্বাচন হলেও বাংলাদেশে চলমান রাজনৈতিক সঙ্কটের কারণে ওয়াল স্ট্রিট জার্নাল, এএফপি, রয়াটর্স, পাকিস্তান টুডে, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বেশ কয়েকটি বিশ্ব মিডিয়ায় সিটি নির্বাচনের খবর প্রকাশ করা হয়েছে।
ফরাসী বার্তা সংস্থা এএফপি;র শিরোনাম ছিল ‘বাংলাদেশে বিরোধীদের সিটি নির্বাচন বর্জন।’ একই শিরোনামে সংবাদ প্রকাশ করে দ্য ওয়েস্ট অস্ট্রেলিয়া।
যুক্তরাষ্ট্রের ওয়াল স্ট্রিট জার্নালের শিরোনাম ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে স্থানীয় নির্বাচনে বিশৃঙ্খলা- ক্ষমতাসীনদের বিজয়, বিরোধীদের বর্জন।;
যুক্তরাজ্যের বার্তা সংস্থা রয়টার্স গত মঙ্গলবার নির্বাচন চলাকালীন বিএনপির বর্জনের পরপরই এ নিয়ে একটি খবর প্রকাশ করে। খবরটির শিরোনাম ছিল ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে বিরোধীদের মেয়র নির্বাচন বর্জন।
জার্মান সংবাদমাধ্যম ডয়েচেভেলের শিরোনাম ছিল ‘বাংলাদেশে বিরোধীদের মেয়র নির্বাচন বর্জন।’
চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়ার মঙ্গলবারের এক খবরের শিরোনাম ছিল ‘বাংলাদেশে বিএনপির বয়কট সত্ত্বেও সিটি নির্বাচন চলছে।’
পাকিস্তান টুডে’র শিরোনাম ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে বিরোধীদের মেয়র নির্বাচন বর্জন।’
ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের শিরোনাম ছিল ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে বিএনপির মেয়র নির্বাচন বর্জন।’ একই শিরোনামে খবর প্রকাশ করে ইকোনমিক টাইমস ও ডিএনএ ইন্ডিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: