সর্বশেষ আপডেট : ১৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এখন ইন্টারনেট সংযোগ ছাড়াই চলবে ফেসবুক – মার্ক জুকারবার্গ

fbতথ্য প্রযুক্তি ডেস্ক :: শুধু ফেসবুকিংয়ের জন্য আর খরচ করে ইন্টারনেট কানেকশন নিতে হবে না । ফেসবুক অ্যাপে ক্লিক করেই করা যাবে সামাজিক যোগাযোগ, লাগবে না ইন্টারনেট সংযোগ। মার্ক জুকারবার্গের কল্যাণে টাকা খরচ করে আর সাইট ঘাঁটতে হবে না বিশ্বকে। সেই ব্যবস্থা করতে চলেছে ফেসবুকের কর্মকর্তারা।

হোয়াটস অ্যাপ কেনার পর এবার ফেসবুকের লক্ষ্য বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেয়া। সম্প্রতি ফেসবুকের কর্মকান্ডই বলে দিচ্ছে তাদের পরবর্তী পরিকল্পনা। ১ হাজার ৯০০ কোটি ডলারে মোবাইল মেসেজিংয়ের জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ কিনেছে ফেসবুক।

এবার ইন্টারনেট ছড়াতে চালকবিহীন বিমান ব্যবহারের মাধ্যমে বিশ্বজুড়ে বিনামূল্যের ইন্টারনেট পরিষেবা দেবে প্রতিষ্ঠানটি। জানা গেছে, সৌরশক্তিতে চলা ড্রোন নির্মাণ সংস্থা টাইটান অ্যারোস্পেস কিনতে চলেছে ফেসবুক। এ ড্রোনের সাহায্যেই ফেসবুককে আরও সহজলভ্য করে তোলা হবে ব্যবহারকারীদের কাছে।

প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা, বিনামূল্যে বিশ্বের সুবিধাবঞ্চিত অঞ্চলে ইন্টারনেট পৌঁছে দিতেই ফেসবুক ড্রোন নির্মাণ সংস্থা কিনছে। জানা গেছে, শুরুতে ১১ হাজার ড্রোন তৈরি করবে ফেসবুক। সেগুলো আকাশে উড়বে সৌরশক্তির সাহায্যে। তার থেকেই মোবাইল, ল্যাপটপ এবং ডেক্সটপে পৌঁছে যাবে ইন্টারনেট কানেকশন। ফেসবুকসহ ওয়েবসাইট ঘাঁটাঘাঁটির জন্য আর খরচ করে ইন্টারনেট কানেকশন নিতে হবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: