সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন সিটিতেই আওয়ামী লীগ সমর্থিত মেয়র

2 copyনিউজ ডেস্ক :: ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঢাকা উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাইদ খোকন এবং চট্টগ্রামে আ.জ.ম. নাসির বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট শেষে রাতভর ভোট গণনার পর ভোরের দিকে ঘোষণা করা হয় এ বেসরকারি ফলাফল।

তিন সিটিতেই বিজয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থীরা। যদিও তারা নির্বাচনের দিনই তিন সিটিতে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া, জালভোট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

ভোটের দিনে রাজধানীর দুই এলাকা ও চট্টগ্রামে নানা বিচ্ছিন্ন ঘটনা এবং সংঘর্ষ হয়।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক মোট ৪ লাখ ৬০ হাজার ১ শত ১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর ৩ লাখ ২৫ হাজার ৮০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল।

ঢাকা দক্ষিণে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ হানিফের পুত্র সাইদ খোকন। ৫ লক্ষ ৩৫ হাজার ২শ ৯৬ ভোট প্ওায়া তিনিও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাস পেয়েছেন ২ লক্ষ ৯৪ হাজার ২শ ১৩ ভোট।

চট্টগ্রামে সদ্য রাজনীতি থেকে অবসর নেয়া সাবেক মেয়র মনজুর আলমকে পেছনে ফেলে আ.জ.ম. নাসির বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি প্রায় লক্ষাধিক ভোটে মনজুর আলমকে পেছনে ফেলেন। নাসির পেয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৩ শত ৬১ ভোট আর মনজুর ৩ লাখ ০৪ হাজার ৮ শত ৩৭ ভোট।

মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সাড়ে ১২’শরও বেশি প্রার্থী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: