সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বার্মিংহামে হযরত আল্লামা সাহেব কিবলা ফুলতলী (র:) এর ইসালেহ সওয়াব অনুষ্ঠিত

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ইউকে এর বার্মিংহাম জোন এর উদ্যোগে হযরত আল্লামা সাহেব কিবলা ফুলতলী (র:) ইসালেহ সওয়াব উপলক্ষ্যে গত ২৬ এপ্রিল রবিবার বার্মিংহাম গোমকুল শরিফ সেন্ট্রাল জামে মসজিদে আজিমুশ্বান মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান দুপুর ১টায় শুরু হওয়ার কথা থাকলেও হযরত আল্লামা ফুলতলী (র:) এর অনুসারীগন যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে স্ব স্ব উদ্যোগে এর পূর্বেই চলে আসাতে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।
আলহাজ্ব নাছির আহমদ এর সভাপতিত্বে, মাওলানা এম এ কাদির আল হাসান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহেব জাদায়ে ফুলতলী, আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী, প্রধান বক্তা বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ এর সভাপতি আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী।
বিশেষ অতিথি হিসেবে আল্লামা পীর সৈয়দ লাকতে হাসনাইন আল্লামা মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী, পাকিস্তান থেকে আগত পীর ক্বারী তাইবুর রহমান, স্পেন আল ইসলাহ সভাপতি হাফিজ মো: আব্দুল জলিল, জর্ডান আল ইসলাহ সভাপতি হাবিব আহমদ, শেখ মোহাম্মদ আল ফাতেহ, ক্বারী আব্দুল ওয়াদুদ।
শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দী ও শাকিল আহমদ।
নাতে রাসুল (স:) পাঠ করেন মো: হানিফ উদ্দিন, শানে ফুলতলী পাঠ করেন গিলমান আহমেদ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মো: আব্দুল মালিক, কাউন্সিলার আহমেদুল হক (এমবি) মাওলানা হাসান আহমেদ, মাও: সালমান আহমেদ চৌধুরী, হাদিস সাব্বির আহমেদ, মাওলানা সাদ উদ্দিন সিদ্দিকী।
প্রধান বক্তার বক্তব্যের পূর্বে হযরত আল্লামা ফুলতলী (র:) এর স্বরনে যুক্তরাজ্যে সূযোগ্য আলেমি দ্বীন প্রতিষ্ঠা ইসলামিক শিক্ষার সঠিক শিক্ষা বস্তাবায়নের লক্ষ্যে এই প্রথম আবাসিক যাত্রাবাসসহ বিশাল মাদ্রাসা মসজিদ, যাহা একনামে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স এর ডকুমেন্টরী দেখানো হয় এর মেম্বার ও লাইফ মেম্বারদের নাম তালিকা করা হয়। সমগ্র গ্রেট ব্রিটেনে বসবাসরত সবার সহযোগিতা কামনা করা হয়।
সভাশেষে বিশ্বের ও মুসলিম উম্মাহ এর সুখ শান্তি কামনা করা হয়।
প্রধান অতিথি হিসেবে দুনিয়া ও পরকালের কল্যানের স্বার্থে বক্তব্য রাখেন মুফতি আল্লামা গিয়াস উদ্দিন চৌধুরী। যার অন্তরের নিয়ত ভালে সে দুনিয়া ও আখেরাতে ভালো। প্রতিটি কাজের বেলায় ভালো নিয়ত থাকতে হবে। আজকাল বড় কঠিন সময় আমাদের সবার জন্যে অনেক গুপ্ত মতবাদ সমাজকে ধ্বঙস করে দিচ্ছে। অনেক ভন্ড আলেম, ভন্ড পীরদের থেকে সাবধানে থাকবেন। ঐসব ভন্ডদের বেশ পোশাক চাল চলনে অনেকখানি পরেজগার দেখবেন। কিন্তু আসলে ওরা ভন্ড ওদের পাশে দুনিয়া ও আখেরাতের ক্ষতির সম্মুখিন হবেন। তাই ওদের থেকে আপনারা দূরে থাকবেন দেশের লোকজনকেও ওদের থেকে দূরে থাকতে বলবেন।
প্রধান বক্তা আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী বলেন যে, আজকাল দেখা যাচ্ছে অনেক ভ্রান্ত মতবাদ দিয়ে পবিত্র কোরআন ও হাদিস ভুলে মনগড়া ইসলাম প্রচার করতেছেন। ইসলাম এর মধ্যে বোমা মেরে মানুষকে হত্যা করে জোর প্রয়োগ করে দাঙ্গাফ্যাসাদ করে ইসলামকে সত্যিকার অর্থে মানা হয় না। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, হযরত শাহজালাল (র:) বিনা রক্তপাতে প্রেম মহব্বত দ্ধারা সমগ্র সিলেট তথা বাংলাদেশের বিভিন্ন জায়গায় ইসলাম প্রচার করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: