সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির ভিসি ছুটিতে থাকাবস্থায় পদত্যাগ না করলে আবারো আন্দোলন

18.logo15 copyডেইলি সিলেট ডেস্ক::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া ছুটিতে থাকার মধ্যে পদত্যাগ না করলে আবারো আন্দোলনের হুমকি দিয়েছেন শিক্ষকরা। মঙ্গলবার মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ হুমকি দিয়েছেন।

পরিষদের আহ্বায়ক সৈয়দ সামসুল আলম এবং যুগ্ম আহ্বায়ক নাজিয়া চৌধুরী ও মোহাম্মদ মস্তাবুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, ২ মাসের মধ্যে ভিসি পদত্যাগ করলেই কেবল পদত্যাগকারী শিক্ষকরা পদত্যাগ পত্র ফিরিয়ে নিবেন। যদি পদত্যাগ না করেন তাহলে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকরা শাবি ভিসি পদত্যাগের অন্দোলনের প্রেক্ষিতে ২২ এপ্রিল গ্রুপের আহ্বায়ক প্রফেসর ড. সৈয়দ সামসুল আলমকে ভিসি প্রফেসর ড. অমিনুল হক ভূঁইয়া অসুস্থতার কথা বলে। ওই সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াছ উদ্দিন বিশ্বাসের উপস্থিতিতে ভিসি তার পারিবারিক অসুবিধার কথা উল্লেখ করে ২ মাসের জন্য ছুটিতে যাওয়ার কথা জানান। উক্ত সময়ের মধ্যে পদত্যাগ করে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

মানবিক দিক বিবেচনা করে গ্রুপের শিক্ষকরা ভিসির প্রস্তাবে সম্মতি দেয়। ভিসির আবেদনের প্রেক্ষিতে ২৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডেকেট সভায় হতে ভিসি ২ মাসের ছুটি অনুমোদনের সুপারিশ করা হয়। এই পরিস্থিতিতে শিক্ষকরা চলমান আন্দোলনের কর্মসূচী সাময়িক স্থগিত করে।

পরবর্তীতে ভারপ্রাপ্ত ভিসি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াছ উদ্দিন বিশ্বাসের অনুরোধে বিশ্ববিদ্যালয় সচল রাখা এবং সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে পদত্যাগকারী শিক্ষকরা সাময়িকভাবে নিজ নিজ পদে দায়িত্ব পালনে সম্মত হয়।

উল্লেখ্য, ‘সীমাহীন দূর্নীতি, স্বজনপ্রীতি, সম্মানিত শিক্ষকদের অপমান ও স্বেচ্ছাচারিতার’ অভিযোগ এনে শিক্ষকদের টানা আন্দোলনের মুখে গত বৃহস্পতিবার জরুরি সিন্ডিকেট ডেকে ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া দীর্ঘ ২ মাসের ছুটি নিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: