সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাই এখানে সাংবাদিক পেটানো হয়েছে!

13. city elecনিউজ ডেস্ক::
ভাই, এই এলাকায় যুগান্তর ও প্রথম আলোর সাংবাদিক পেটানো হয়েছে। আপনারা একটু সাবধানে থাকবেন। ঠিক এভাবেই কথা গুলো বলছিলেন, রাজধানীর শাজাহান পুরে বৌদ্ধ মন্দির এলাকায় কমলাপুর স্কুল এন্ড কলেজের ভোট কেন্দ্রের এক কর্মকর্তা। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রের মাধ্যমে খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার দুপুরে শাজাহানপুরের কদমতলি এলাকার একটি ভোট কেন্দ্রে ভোটচুরির ঘটনার খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন প্রথম আলো পত্রিকার সাংবাদিক সহ বেশ কয়েকটি টিভি চ্যানেলের রিপোর্টার। এসময়, তাদের কাছ থেকে কেড়ে নেওয়া হয়, ক্যামেরা, মোবাইল ও আইডি কার্ড সহ গুরুত্বপূর্ণ ডকুমেন্ট।

এছাড়াও রাজধানীর কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ শুরুর পরথেকে শেষ পর্যন্ত অধিকাংশ কেন্দ্রেই ছিল আনিয়ম আর ভোট জালিয়াটির মহড়া। সরকার সমর্থক মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের কর্মীরাই ছিলেন বেপরোয়া। দক্ষিণের নারিন্দা, সুরিটোলা, সহ বেশ কয়েকটি কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধার শৃষ্টি করে এই সমর্থকরা। উত্তরের অনেক কেন্দ্রে জালিয়াতির দৃশ্য ক্যামেরায় ধারণ করলে লাঞ্চিত ও নির্যাতনের শিকার হতে হয় অনেক সাংবাদিকদের।

শুধু সরকার সমর্থকরাই নন, বাংলাবাজারের বিভন্ন কেন্দ্র গুলোতে পুলিং এজেন্টদের যেমন ছিল জাল ভোটের হিড়িক, ঠিক ততটাই ছিল নিস্ক্রিয় নিরাপত্তা রক্ষায় দায়িত্বপ্রাপ্তরা।

অপরদিকে জালিয়াতদের দৌরাত্ব্য আর ক্ষমতার অপব্যবহারের কাছে নতি স্বীকার করে অনেকটা অসহায় মূর্তিই দেখা গিয়েছিল প্রিজাইডিং কর্মকর্তাদের। এর উজ্জ্বল দৃষ্টান্ত হলেন, প্রিজাইডিং অফিসার এ জি এম সফিকুর রহমান, যিনি ঢাকা দক্ষিনের ১৫ নং ওয়ার্ডের সিটি কলেজ কেন্দ্রে দায়িত্বরত ছিলেন। ক্ষমতার অপব্যবহার করে তার সামনেই কয়েক জন মিলে ব্যালট পেপারে সিল মারায় ব্যস্ত থাকতে দেখা যায়। এবং বিভিন্ন গণমাধ্যমেও বিষয়টি গুরুত্বের সাথে উঠে আসে।

এর পরও নিরাপত্তার দায়িত্বে থাকা সর্বোচ্চ কর্মকর্তা ও নির্বাচন কমিশনের নির্লিপ্ত আচরেণে ভোটাররা হতাশ ও স্তব্ধ। গণমাধ্যমে এত ফলাও করে প্রচার হবার পরেও যদি নির্বাচনের সর্বোচ্চ কর্তা (সিইসি) সাংবাদিকদের বলেন ‘সব কিছু ঠিক আছে, কোথায় কি হচ্ছে আপনারা দেখান’। তখন ভোটওয়ালাদের হতাশ হয়া ছাড়া আর কিই বা করার থাকে। একিসাথে কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধার বিষয়টিও সুকৌশলে এড়িয়ে যান প্রধান নির্বাচন কমিশনার রকিব উদ্দিন আহমেদ।

সূত্র : বিডি টুয়েন্টিফোর লাইভ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: