সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা সিলেটের র‌্যালি ও আলোচনা সভা

2. ain sohayota dibosসিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী বলেছেন, দেশের সকল নাগরিকের সাংবিধানিক অধিকার হলো আইনগত সহায়তা পাওয়া। দরিদ্র ও সাধারণ মানুষ যাতে আইনের শাসন থেকে বঞ্চিত না হয়, সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত না হয়, বিনা বিচারে নির্দোষ মানুষ যাতে শাস্তি না পায় এজন্য সরকার আইনগত সহায়তা প্রদান করছে। আর এই আইনগত সহায়তার কথা পৌঁছে দিতে হবে সাধারণ মানুষের দোরগোড়ায়। এ গুরুদায়িত্ব পালন করতে হবে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের। গরীব-অসহায় সাধারণ মানুষ যাতে আইনের শাসন থেকে বঞ্ছিত না হয় সেই জন্য সরকার বিনা খরচে আইনগত সহায়তা দিয়ে যাচ্ছে। সরকার অসহায় নারী-পুরুষদের ন্যায়বিচার পাওয়ার উপর অধিক গুরুত্ব দিয়েছে।

মঙ্গলবার সকালে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা সিলেটের উদ্যোগে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয় আইনগত সহায়তা দিবস ২০১৫ উপলক্ষে এ আলোচনা সভায় আয়োজন করা হয়। সভার আগে নগরীতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

আলোচনা সভায় পরিচালনা করেন- সিলেট জেলা জজ কোর্টের যুগ্ম-জেলা জজ ও লিগ্যাল এইড অফিসার মাসুদ করিম। বক্তব্য রাখেন- সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের জেলা জজ মো. আব্দুর রশিদ, বিভাগীয় স্পেশাল জজ আদালতের জেলা জজ বেগম ফাহমিদা কাদের, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট এবিএম জহিরুল হক চৌধুরী, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হান্নান, সরকারী কৌশলী খাদেমুল মিল্লাত মো. জালাল, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শামছুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি একেএম শমিউল আলম, সাধারণ সম্পাদক অশোক কুমার পুরকায়স্থ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) এজেড নুরুল হক, এসএমপির উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ, সিসিকের প্যানেল মেয়র অ্যাডভোকেট রোকশনা বেগম শাহনাওয়াজ প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, অ্যাডভোকেট ফারজানা হাবিব চৌধুরী, আইনগত সহায়তা প্রাপ্ত শাহেদ আহমদ, হুছনা আক্তার প্রমুখ।

সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী আরো বলেন, দেশের সাধারন মানুুষের বিচার পাওয়ার অধিকার আছে। সরকার সাধারণ মানুষের ন্যায়বিচার নিশ্চিত করতে আইনগত কাজে অর্থ সহায়তা দিয়ে যাচ্ছে। সরকারি খরচে যে সাধারন মানুষ মামলা-মোকাদ্দমা চালাতে পারেন, সেটা সাধারন মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে জানাতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় সকল শ্রেণী-পেশার মানুষকে আন্তরিকভাবে কাজ করতে হবে। আমরা সবাই আন্তরিকভাবে কাজ করলে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: