সর্বশেষ আপডেট : ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনিয়মের অভিযোগে তিন সিটি নির্বাচন বর্জন বিএনপির

City-electionনিউজ ডেস্ক :: চট্টগ্রামের পর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি। কারচুপি, অনিয়ম, কেন্দ্র দখল, এজেন্টদের বের করে দেওয়া এবং প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে নির্বাচন বর্জন করে তারা।

রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বেলা সাড়ে ১২টার দিকে এ ঘোষণা দেন। তিনি এ নির্বাচনকে প্রহসনের নির্বাচন বলে অভিহিত করেন।

১২টায় সংবাদ সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও নেতাকর্মীদের হট্টগোলে নির্দিষ্ট সময় তা শুরু হয়নি। পরে সংবাদ সম্মেলনে মওদুদ বলেন, ‘কোনও কেন্দ্রে আমাদের এজেন্ট নেই। সব কেন্দ্রে আমাদের এজেন্টদের যেতে বাধা দেওয়া হয়েছে। অনেক কেন্দ্রে আধা ঘণ্টার মধ্যে আমাদের বের করে দেওয়া হয়েছে। আমাদের কর্মী সমর্থকদের গ্রেফতার করা হয়েছে। র‌্যাব, পুলিশ সরকারের ইচ্ছা পূরণ করতে গিয়ে আমাদের নেতাকর্মী সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে।’

আজকের নির্বাচনে ৫ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি বলে অভিযোগ করে তিনি বলেন, ‘এটা ভোটারবিহীন নির্বাচন। এ নির্বাচন আমরা প্রত্যাখান করি।’ বিএনপির এই নেতা বলেন, ‘ভোটারদের চিরকুট দেওয়া হয়েছে। ওই চিরকুট দেখালে ভোটারদের ভোট দিতে দেওয়া হয়েছে।’ নেতাকর্মীদের লাঞ্ছিত করার অভিযোগও করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আদর্শ ঢাকা আন্দোলনে আহ্বায়ক এমাজউদ্দীন আহমদ, ঢাকা দক্ষিণের বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

এর আগে কারচুপি, অনিয়মের অভিযোগ এনে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপি। দলটির নেতা আমির খসরু মাহমুদ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনজুর আলম রাজনীতি থেকে অবসরে যাওয়ার ঘোষণাও দেন। এর আগে ভোটকেন্দ্র দখলের অভিযোগ করেন মনজুর আলম। চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১ ওয়ার্ডের প্রায় ১২টি কেন্দ্র সকাল ৯টার মধ্যে দখল করে নেওয়ার অভিযোগ আনেন তিনি।

তিনি বলেন, কেন্দ্র দখলের মাধ্যমে চট্টগ্রামে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট করা হচ্ছে। এ মুহূর্তে সেনাবাহিনী মোতায়েন করা হলে তিনি জয়ী হবেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উত্তর কাট্টলী হাজী দাউদ আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেওয়ার পর মনজুর আলম এ অভিযোগ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: