সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী পালিত

142895984820150414ওয়াহিদুর রহমান ওয়াহিদ::
সুনামগঞ্জের জগন্নাথপুরে বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী, এশিয়া মহাদেশের প্রখ্যাত কুটনীতিবিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় নেতা প্রয়াত আলহাজ্ব আব্দুস সামাদ আজাদের ১০ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। সোমবার দিন ব্যাপি জাতীয় নেতার মৃত্যু বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন মহলের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। প্রথমে জাতীয় নেতার গ্রামের বাড়ি উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের ভূরাখালি গ্রামে জগন্নাথপুর উপজেলা হাওর উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানের উদ্যোগে মিলাদ মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

গ্রামের প্রবীণ মুরব্বী আশরফ উল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন গ্রামের শালিসি ব্যক্তি আব্দুল হাফিজ, জিতু মিয়া, আকিক মিয়া, সাহিদুর রহমান, মুক্তিযোদ্ধা আছলম উল্লাহ, উপজেলা হাওর উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান প্রমূখ। এদিকে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সামাদ আজাদের ঘনিষ্ট সহচর সিদ্দিক আহমদ।

জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আকমল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আব্দুল কাইয়ূম মশাহিদ, উপজেলা যুবলীগের আহবায়ক সাবেক পৌর কাউন্সিলর কামাল উদ্দিন, যুগ্ম-আহবায়ক আবুল হোসেন লালন, সাইফুল ইসলাম রিপন, পৌর যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান, সৈয়দ জিতু মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি মুজিবুর রহমান মুজিব, যুগ্ম-সম্পাদক রুমেন আহমদ, ছাত্রলীগ নেতা সাফরোজ ইসলাম মুন্না প্রমূখ।

অপরদিকে জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব ভবনে পৃথকভাবে আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব সভাপতি ডাঃ নয়ন রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাংবাদিক উপদেষ্টা ওয়াহিদুর রহমান ওয়াহিদ, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি তখদ্দুছ আলী সুহেল, সহ-সভাপতি কুহিনুর ওয়াহিদ, যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া, হাছিনুর রশীদ ভূইয়া, সাহিত্য সম্পাদক মিছলুর রহমান, প্রচার সম্পাদক আনিসুর রহমান আবু, দপ্তর সম্পাদক শাহ এসএম ফরিদ, তথ্য ও গবেষনা সম্পাদক মীরজাহান মিজান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নীলপদ্ম রায়, সদস্য ডালিম আহমদ ভূইয়া, গোলাম সারোয়ার, আলী আছগর ইমন, আব্দুল মমিন প্রমূখ।

এছাড়া জগন্নাথপুর উপজেলা সামাদ আজাদ স্মৃতি সংসদ ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি শিল্পপতি আলহাজ্ব শফিকুল আহমদ ভূইয়ার উদ্যোগে পৃথকভাবে জাতীয় নেতার রুহের মাগফেরাত কামনা করে উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া ও বিভিন্ন মন্দিরে প্রার্থনা করা হয়েছে বলে সামাদ আজাদ স্মৃতি সংসদের সদস্য সচিব জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র জানান। আব্দুস সামাদ আজাদ স্মৃতি সংসদ রাণীগঞ্জ ইউনিয়ন শাখার উদ্যোগে পৃথকভাবে আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্মৃতি সংসদের উপদেষ্টা সদস্য হাজী সাজিদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ডাঃ বুলু দেব, মন্তোষ দেব, রিপন আহমদ, শাফি মিয়া, সাইদুর রহমান আমিন, আক্তার হোসেন, ডাঃ অধীন্দ্র সূত্রধর, সেবক চন্দ্র বিশ্বাস, মিজানুর রহমান, তুরন মিয়া, আজাদ মিয়া, আমজাদ তালুকদার, রুহুল আমিন পাপ্পু প্রমূখ। সভায় মোনাজাত পরিচালনা করেন রাণীগঞ্জ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তফা কামাল। সামাদ আজাদের রুহের মাগফেরাত কামনা করে জগন্নাথপুর উপজেলা হকার সমিতির উদ্যোগে দোয়া কামনা করা হয়েছে বলে হকার সমিতির সভাপতি নিকেশ বৈদ্য ও সাধারণ সম্পাদক রতন মিয়া জানিয়েছেন। এছাড়া আরো বিভিন্ন মহল ও সামাজিক সংগঠনের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: