সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইএস প্রধান নিহত!

8. bagdadiআন্তর্জাতিক ডেস্ক::
জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল বাগদাদি মারা গেছেন। সোমবার দুপুরে রেডিও ইরানের এক খবরের বরাত দিয়ে টুইট করে অল ইন্ডিয়া রেডিও (এআইআরি)। টুইটে বলা হয়েছে, আইএসের তথাকথিত খলিফা আল বাগদাদি মারা গেছেন। তবে কবে, কখন তিনি মারা গেছেন, সে বিষয়ে কোনো কিছু পরিষ্কার করে বলা হয়নি টুইটে।

গত সপ্তাহে গার্ডিয়ানের এক খবরে বলা হয়, গত মার্চ মাসে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোটের হামলায় গুরুতর আহত হন বাগদাদি ও তার কয়েক সহকর্মী। তিনি শয্যাশায়ী ছিলেন এবং তার বেঁচে থাকা নিয়ে সন্দিহান ছিল আইএসের শীর্ষ নেতৃত্ব।

গার্ডিয়ানে আরো জানানো হয়, বাগদাদির বিকল্প প্রধান নেতা নির্বাচন নিয়ে গোপন বৈঠক করেন আইএস নেতারা। বাগদাদি এতটাই অসুস্থ যে, যেকোনো সময় তার নিঃশ্বাস বন্ধ হয়ে যেতে পারে। এ ছাড়া বাগদাদির স্বাস্থ্যের অবনতি হওয়ায় সংগঠনে তার নিয়ন্ত্রণও সে অর্থে ছিল না। যদিও সংগঠনের সব কর্মকাণ্ড তার নামেই পরিচালিত হয়ে থাকে।

অবশ্য বাগদাদির নিহত হওয়ার খবর নিয়ে ধুম্রজাল কাটছেই না। এর আগে অন্তত দুবার তার মৃত্যুর খবর প্রচারিত হয়েছে। তবে তা ছিল ভুয়া। কিন্তু এবারের আহত হওয়ার খবর মিথ্যা নয় বলেই গার্ডিয়ানের খবরে বলা হয়।

তবে বাগদাদির মৃত্যু নিয়ে এই খবর কতটা সত্য, তা আইএসের পক্ষ থেকে পরিষ্কার করা না পর্যন্ত বলা মুশকিল। এ ছাড়া মূলধারার আন্তর্জাতিক গণমাধ্যমে বাগদাদির মৃত্যুর বিষয়টি নিয়ে এখনো কোনো খবর আসেনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: