সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৫০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিনল্যান্ডে স্ত্রীর দায়ের করা ধর্ষণ মামলায় বাংলাদেশি স্বামী আটক

unnamed (13)প্রবাস ডেস্ক :: স্ত্রীর দায়ের করা ধর্ষণ মামলায় ফিনল্যান্ড প্রবাসী কামরুল হাসান জনিকে আটক করেছে ফিনিশ পুলিশ।

বৃহস্পতিবার (২৩শে এপ্রিল) রাত ৯টার দিকে হেলসিংকির কিভিক্কো থেকে তাকে আটক করা হয়। স্ত্রী ইতালী প্রবাসী ফেন্সী খানম(৩০) বাদী হয়ে হেলসিংকির পাসিলা পুলিশের কাছে একটি মামলা দায়ের করেছেন।

ইতালী প্রবাসী ফেন্সী জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় জনি নিজ বাসায় নিয়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। ঘটনার পরপরই ভিকটিম ফেন্সী টেলিফোনে ব্যাপারটি পুলিশকে জানালে ফিনল্যান্ডের টহল পুলিশ জনিকে আটক করে। ইতালী প্রবাসী ফেন্সী খানমের ডাক্তারি পরীক্ষার প্রক্রিয়া চলছে।

অন্য একটি সূত্রে জানা যায়, কামরুল হাসান জনি গত বছরের ১২ অক্টোবর ফেন্সীকে স্থানীয় মৌলভী সাহেব ডেকে ইসলামী নিয়মে বিয়ে করেন। কোন রকম সরকারী নিবন্ধন ছাড়া হেলসিংকিতে প্রবাসী বন্ধুবান্ধব নিয়ে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ের পরে ওই তরুণী তাদের বিবাহকে ফিনিশ আইনে রেজিষ্টারের জন্য পীড়াপীড়ি করলে জনি তাতে অস্বীকৃতি জানায়।

এই নিয়ে তাদের মধ্যে সর্ম্পকের অবনতি হতে থাকে। বৃহস্পতিবার সন্ধ্যায় জনির সাথে এ নিয়ে কথাকাটাকাটি হয়। এক পর্যয়ে ফেন্সী খানম টেলিফোনে পুলিশকে জানান, জনি তাকে ধর্ষণ করেছে।

উল্লেখ্য, ফিনল্যান্ডে আপন স্ত্রীর ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক স্থাপনকে ধর্ষণ হিসেবে বিবেচিত হয়। কামরুল হাসান জনি স্থানীয় বিএনপির রাজনীতির সাথে যুক্ত বলে জানা গেছে। নিরাপত্তা জনিত কারণে বর্তমানে ফেন্সী খানম ও তার ৭ বছরের মেয়ে এশা লিফাকে স্থানীয় মহিলা সংস্থা পরিচালিত একটি সেভ হোমে রাখা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: