সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সিলেট এমসি কলেজে পূর্ণদিবস কর্মবিরতিসহ মানববন্ধন ও প্রতিবাদ সভা

unnamed (1)পিরোজপুর জেলার ভান্ডারিয়া সরকারী কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দায়িত্বরত শিক্ষককে ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক মধ্যযুগীয় বর্বর কায়দায় লাঞ্ছিতের ঘটনায় সিলেট এম সি বিশ্ববিদ্যালয় কলেজে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়েছে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৬ এপ্রিল রোববার পূর্ণদিবস কর্মবিরতি পালনকালে সকালে কলেজের প্রধান গেইটের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে কলেজ কার্যালয় কক্ষে এক প্রতিবাদ সভা করা হয়। সভায় বক্তারা বলেন, শিক্ষকরা সর্বদা সম্মানিত হওয়া সত্ত্বেও বিভিন্ন সময়ে শিক্ষক লাঞ্চিতের ঘটনা ঘটছে। ভান্ডারিয়া কলেজের ঘটনা গোটা শিক্ষক জাতিকে মর্মাহত করেছে। এই ঘটনায় জড়িত ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসারের অপসারণ করতে হবে। বক্তারা আরো বলেন এই সকল অন্যায় কাজের বিরুদ্ধে শুধু নিন্দা ও প্রতিবাদ জানালেই হবে না কঠোরভাবে প্রতিরোধও করতে হবে।
বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি মো. ইসলাম উদ্দিন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, উপাধ্যক্ষ মু. হায়াতুল ইসলাম আকঞ্জী, উদ্ভিদ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. নেছাওর মিয়া, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. আব্দুল কুদ্দুস।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি এম সি কলেজ ইউনিটের সম্পাদক মো. জাকির হোসেন এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এম সি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. আনোয়ার হোসেন চৌধুরী, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মো. ওয়াহিদুজ্জামান, উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাজহারুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. সালেহ আহমদ, উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুল খালিক, পদার্থ বিদ্যা বিভাগের প্রভাষক মোসাদ্দেক হোসেন কাম, প্রভাষক মো. হেলাল উদ্দিন ও ইংরেজী প্রভাষক আবু মুছা মো. তারেক প্রমুখ।

উল্লেখ্য, দেশের সকল সরকারি কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, আলিয়া মাদ্্রাসা, মাউশি অধিদপ্তর, শিক্ষা বোর্ড, নায়েম, এইচএসটিটিআই, এনসিটিবি সহ শিক্ষা সংশ্লিষ্ট সকল অফিস ও প্রকল্পে এই কর্মসূচি পালন করা হয়। এরই ধারাবাহিকতায় সিলেট এম সি কলেজ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্যোগে এইসকল কর্মসূচিতে অংশ নেন অত্র কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন বিভাগ ও ফোরামের নেতৃবৃন্দ।-বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: