সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় কৃষক হত্যাকান্ড : অন্যতম খুনি আটক (ফলোআপ)

5.-daily-sylhet-barlekha-newsবড়লেখা প্রতিনিধি :
মৌলভীবাজারের বড়লেখায় নিরীহ কৃষক আমির আলী হত্যাকান্ডের এজাহারনামীয় আসামী অন্যতম খুনি উমর আলীকে (৪৫) আটক করেছে থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ আহমদ গত শুক্রবার রাতে উমর আলীকে পৌর শহরের মহদিকোণাস্থ বাড়ি থেকে আটক করেন। প্রায় ৫ মাস অতিবাহিত হওয়ার পর এজাহারনামীয় আসামী আটক হলো। এ বিষয়ে বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুজ্জামান জানান, তাকে গ্রেফতার করা হয়নি আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৩ ডিসেম্বর সন্ধ্যায় কাজিরবন্দ গ্রামের (নালবহরী বাড়ির) কৃষক আমির আলী (৫৫) বাড়ি থেকে মালাম বিলে ডেকে নিয়ে যায় বিলের পাহারাদাররা। সেখানে যাওয়ার পর থেকে আর ফিরেননি তিনি। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে পরদিন আমির আলীর ছোট ভাই মুমিন আলী থানায় জিডি করেন (নং-৫১৩)। নিখোঁজের ৩ দিন পর ১৭ ডিসেম্বর স্বজন ও এলাকাবাসী আমির আলীর পরনের কাপড় পেয়ে মালাম বিলের ৫ পাহারাদারকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃতদের জিজ্ঞাসাবাদের পর পুলিশ ঘটনার সাথে সম্পৃক্ত থাকার প্রাথমিক প্রমাণ ও নিহতের পরিবারের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে মালাম বিলের ইজারাদার ‘ভাই ভাই মৎস্য সমবায় সমিতি লি:’র সভাপতি উপজেলার মুর্শিদাবাদকুরা গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে সুনাম উদ্দিন (৪৫), চুকারপুঞ্জি গ্রামের মৃত আতির আলীর ছেলে আবুল হোসেন (৫৫) ও খুটাউরা গ্রামের মৃত সইব উদ্দিনের ছেলে মইজ উদ্দিনকে (২৪) গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

গত ১৮ ডিসেম্বর বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামীদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ আহমদ। তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট গাজী দেলোয়ার হোসেন ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। নিখোঁজের ৫দিন পর গত ১৮ ডিসেম্বর আমির আলীর লাশ হাওরের ছমুখখালি নদীতে ভাসতে দেখেন এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কচুরিপানার মধ্যে আটকে থাকা ভাসমান অবস্থায় মস্তক ও এক হাতবিহীন আমির আলীর লাশ উদ্ধার করে। লাশটি নিহতের ভাই মুমিন আলী সনাক্ত করেন। আমির আলী খুনের নারকীয়তায় পুলিশ, স্বজন আর এলাকাবাসী হতবাকের পাশাপাশি অজানা আতংকে রয়েছেন এখনও।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: