সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ দলে কে কে প্রথম টেস্টে খেলবে…

unnamedখেলাধুলা ডেস্ক ::
পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর একমাত্র টি২০ ম্যাচটিও জিতল বাংলাদেশ দল। এবার টেস্ট সিরিজের পালা। ২৮ এপ্রিল থেকে খুলানার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি।

শুক্রবার একমাত্র টি২০ ম্যাচটি জয়ের পর খুলনা টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে জায়গা করে নিয়েছেন বাঁহাতি ওপেনার সৌম্য সরকার, ডানহাতি ওপেনার লিটন কুমার দাস এবং ডানহাতি পেসার মোহাম্মদ শহীদ। ওয়ানডে এবং টি২০ সিরিজে উপেক্ষিত থাকলেও টেস্ট সিরিজে ফিরেছেন ওপেনার ইমরুল কায়েসও।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) গত আসরে সর্বোচ্চ রান করা উদ্বোধনী ব্যাটসম্যান লিটন পাকিস্তানের বিপক্ষে টি২০ দলে থাকলেও খেলার সুযোগ পাননি। এনসিএলে ৭ ম্যাচে ১৩ ইনিংসে এক হাজার ২৪ রান তোলেন ডানহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান।

প্রধান নির্বাচক ফারুক আহমেদ জানান, ঘরোয়া ক্রিকেটে গত দুই মৌসুমে নিয়মিত রান করায় লিটনকে খুলনা টেস্টের দলে নেওয়া হয়েছে। পেস বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও মোটামুটি পারদর্শী মোহাম্মদ শহীদ। তাছাড়া শহীদ লম্বা স্পেলে বোলিং করতে পারে বলে তাকে প্রথম টেস্টের দলে রাখা হয়েছে বলে দাবি করেন প্রধান নির্বাচক।

বিশ্বকাপে আস্থার প্রতিদান দেওয়া সৌম্য সরকার পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে দারুণ এক সেঞ্চুরি করেছেন। ছিলেন ১২৭ রানে অপরাজিত। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা সিরিজে ভালো ব্যাটিংয়ের কারণে এই বাঁহাতি টপঅর্ডার টেস্ট দলেও জায়গা করে নিয়েছেন।

ওয়ানডে সিরিজে থাকলেও টেস্ট সিরিজের জন্য রুবেল হোসেনকে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি২০ ম্যাচে বিশ্রাম দিয়েছিলেন নির্বাচকরা। টেস্ট দলে ফিরেছেন এ দ্রুতগতির এ বোলার। টি২০তে অসাধালরণ বোলিং করা সত্বেও মুস্তাফিজুর রহমানকে রাখা হয়নি টেস্ট দলে।

ওয়ানডে সিরিজের দলে থাকলেও প্রথম টেস্টের জন্য সাব্বির রহমান ও তাসকিন আহমেদ বিবেচিত হননি। ওয়ানডে দলে না থাকা ওপেনার ইমরুল কায়েস ও পেসার শাহাত হোসেন টেস্ট দলে ফিরেফেন। যথারীতি রয়েছেন মুমিনুক হক ও শুভাগত হোম।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ, শুভাগত হোম চৌধুরী, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, শাহাদাত হোসেন, রুবেল হোসেন ও মোহাম্মদ শহীদ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: