সর্বশেষ আপডেট : ৩৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচন জুনে

towerhamletslogoপ্রবাস ডেস্ক::
যুক্তরাজ্যের আদালত লুৎফুর রহমানকে ভোট জালিয়াতিতে দোষী সাব্যস্ত করে লন্ডনের টাওয়ার হ্যামলেটসের মেয়র পদ শূন্য ঘোষণা করায় নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ভোট জালিয়াতি করে সবই হারালেন লুৎফুর গতকাল শুক্রবার লন্ডনের এই কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১১ জুন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র ও স্টেপনি গ্রিন ওয়ার্ডের কাউন্সিলর পদের এই নির্বাচন হবে। আদালত কাউন্সিলের রিটার্নিং কর্মকর্তা জন উইলিয়ামসকে অনিয়মের অভিযোগ থেকে খালাস দেওয়ায় তিনিই এ নির্বাচন পরিচালনা করবেন বলে এতে উলে­খ করা হয়।
লন্ডনের রয়্যাল কোর্ট অব জাস্টিসের বিচারক রিচার্ড মৌরি বৃহস্পতিবার এক রায়ে টাওয়ার হ্যামলেটসের গত নির্বাচন বাতিল ঘোষণা করেন। ওই নির্বাচনে বিতর্কিত বাংলাদেশি লুৎফুর রহমানের ভোট জালিয়াতি প্রমাণিত হওয়ায় তাকে নির্বাচনের অযোগ্য ঘোষণা করে আড়াই লাখ পাউন্ড জরিমানা করেন বিচারক।
লুৎফুর রহমান লুৎফুর রহমান লুৎফুর যে ইমামদের দিয়ে নির্বাচনে প্রভাব বিস্তার এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অপপ্রচার ছড়ানোর পাশাপাশি জয় পেতে ভোট জালিয়াতি করেছিলেন- তাও প্রমাণ হয়েছে আদালতের রায়ে। লুৎফুরের পাশাপাশি নির্বাচনী আইন ভঙ্গে দোষী হিসেবে চিহ্নিত হয়েছেন তার সহযোগী কাউন্সিলর আলিবর চৌধুরীও।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের একজন মুখপাত্র জানান, নতুন মেয়র নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত ডেপুটি মেয়র অলিউর রহমানই ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। তবে স্টেপনি গ্রিন ওয়ার্ডের কাউন্সিলর পদটি আপাতত শূন্যই থাকবে। এর আগে ৭ মে পুরো যুক্তরাজ্যে একসঙ্গে সব বরো কাউন্সিলের নির্বাচন হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: