সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট জেলা ছাত্র জমিয়তের কাউন্সিল সম্পন্ন

unnamed (3)জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর হেফাজতে ইসলামের নেতা শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, জমিয়ত বাংলাদেশের স্বাধনিতা সার্বভৌমত্বে বিশ্বাসী হক্কানী উলামায়ে কেরামের নেতৃত্বাধীন একটি র্নিভর যোগ্য কাফেলা। যুগে যুগে দেশ ও জাতির কল্যানে জমিয়ত অবদান রেখেছে। বৃটিশ বিরোধী আন্দোলন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ও আমাদের উলামায়ে কেরামের সীমাহীন অবদান ছিলো। পাকবাহীনীর হাত থেকে নিরিহ জনগণকে রক্ষায় আমাদের আলেমগনই সর্বাপ্রেক্ষা বেশী ভূমিকা রেখেছেন। তিনি বলেন, এই দেশের মাটি ও মানুষের হৃদয়ের সাথে ইসলাম সম্পৃক্ত। তাই বাংলার মাঠিতে ইসলাম বিদ্বেষী কোন আইন মেনে নেওয়া হবেনা। প্রয়োজনে জানমাল কোরবান করতে হবে। আমরা ক্ষমতার জন্য রাজনীতি করিনা, ইসলামী হুকুমত কায়েমের জন্যই আমরা জমিয়ত করি। জমিয়ত একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে গণতান্ত্রিক আন্দোলন ও রাজনীতি করা আমাদের সাংবিধানিক অধিকার। জোরকরে ক্ষমতার অপব্যবহারকরে কেউ আমাদের সেই অধিকার করতে পারবেনা। তিনি সরকারের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, বিরোধী দলের উপর হয়রানী বন্ধ করুন, বন্দুকের নলদিয়ে ক্ষমতাকে স্থায়ী করা যায়না।

তিনি শুক্রবার বাদ জুম্মা সিলেট বন্দরবাজারস্থ একটি অভিজাত হোটেলে সিলেট জেলা ছাত্র জমিয়তের কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উদ্বোধনী বক্তব্য রাখেন,সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দীন। জেলা ছাত্র জমিয়তের আহবায়ক মাওলানা সাইফুর রহমানকে সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তাহিসেবে বক্তব্য রাখেন, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয সেক্রেটারী প্রাক্তন সাংসদ এডভোকটে মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। অন্যান্যরে মধ্যে বক্তব্য রাখনে, সিলেট মহানগর জমিয়তের সহসভাপতি মাওলানা খায়রুল হোসেন, সেক্রেটারী অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, প্রবাসী জমিয়ত নেতা মাওলানা আব্দুল আজীজ ফারুকী, জেলা জমিয়তের সহসাধারণ সম্পাদক মাওলানা জয়নুল আবদেীন, মাওলানা নুর আহমদ কাসেমী, দক্ষিণ সুনামগঞ্জের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মাওলানা আব্দুল গফ্ফার ছয়ঘরী, মাওলানা ওলিউর রহমান, মুফতি এবাদুর রহমান, মাওলানা সালিম কাসেমী,মাওলানা রুহুল আমীন নগরী, চৌধুরী নাসির আহমদ, মাওলানা সালেহ আহমদ শাহবাগী,হাফিজ ত্বাহা হোসাইন, মাওলানা ফয়সল আহমদ,আব্দুর রাজ্জাক প্রমুখ। পরিচালনায় ছিলেন মাওলানা মোহাম্মদ আলী।

কাউন্সিল সুষ্ট ও সুন্দর ভাবে পরিচালনার জন্য জেলা জমিয়তের পক্ষ থেকে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচনকমিশন গঠন করা হয়। কমিশনারগণ হলনে, জেলা জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা খললিুর রহমান, সাধারন সম্পাদক মাওলানা আতাউর রহমান, সহসম্পাদক মাওলানা আব্দুল মালিক কাসমেী ও সাংগঠনকি সম্পাদক মাওলানা নজরুল ইসলাম।
কাউন্সিলে মাওলানা সাইফুর রহমানকে সভাপতি, মুহাম্মদ লুৎফুর রহমানকে সিনিয়র সহসভাপতি, আব্দুল হামীদ খানকে সাধারণ সম্পাদক ও হাফিজ ফয়েজ উদ্দীনকে সাংগঠনিক সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট সিলেট জেলা ছাত্র জমিয়তের কমিটি ঘোষণা করা হয়। উদ্বোধনী ভাষণে শায়খ জিয়াউদ্দীন বলেন, আজকের ছাত্ররাই আগামি দিনের ভবিষ্যৎ তাই জাতির নেতৃত্ব দিতে ছাত্র জমিয়তের প্রতিটি কর্মীকে আর্দশবান ও মেধাবী হতে হবে। সকল ধরনের গ্র“পিং কোণ দলের উর্ধে থেকে জমিয়তের কাজকে ত্বরান্বিত করতে হবে। এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেন, বাংলাদেশের আকাশে আজ শকুনের আনাগোনা লক্ষ করা যাচ্ছে। তাই দেশ ও ইসলামের বৃহত স্বার্থে ছাত্র সমাজকে হক্কানী উলামায়ে কেরামের নেতৃত্বাধীন গণমানুষের সংগঠন জমিয়তের পতাকাতলে সমবেত হতে হবে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: