সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে কয়েক দিন পর রোদের দেখা : কৃষকদের মুখে হাসি

26012015054918ওয়াহিদুর রহমান ওয়াহিদ::
সুনামগঞ্জের জগন্নাথপুরে বেশ কয়েক দিন পর রোদের দেখা মিলেছে। রোদের ঝিলিক কৃষক-কৃষাণীর মুখে আবারো হাসি ফিরিয়ে দিয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত দিন ব্যাপি একটানা রোদ ছিল।
কয়েক দিন পর হঠাৎ রোদ পেয়ে কৃষক-কৃষাণীরা মাড়াই করা ধান শুকানোর কাজে ব্যস্ত হয়ে পড়েন। উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শনকালে দেখা যায়, বাড়ির উঠান, বাড়ির আঙিনার মাঠ, বাড়ির পার্শ্ববর্তী পাকার রাস্তাসহ বিভিন্নস্থানে লাইন দিয়ে ধান শুকানো হচ্ছে। কে কার আগে ধান শুকাবে এ নিয়ে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। যদিও হাওরগুলোতে জমে থাকা বৃষ্টির পানি এখনো কমেনি এবং হাওরের কাদাযুক্ত কাচা রাস্তাগুলো এখনো শুকায়নি।

জানা গেছে, গত ৪/৫ দিন ধরে জগন্নাথপুরে থেমে থেমে প্রবল বৃষ্টিপাত হয়। বৃষ্টিপাতের কারণে জমিতে হাটু ও কোমর পানি হয়ে যায়। সেই সাথে হাওরের ছোট ছোট কাচা রাস্তাগুলো কাদায় পরিণত হয়। জমিতে পানি থাকায় ঠিকমতো ধান কাটতে পারছিলেন না শ্রমিকরা। রাস্তায় কাদা থাকায় হাওরে ধান মাড়াই মেশিন ও ধান আনার জন্য কোন যানবাহন যেতে না পারায় জমিতে কাটা ধান জমিতেই থেকে গেছে। মাঝে মধ্যে শ্রমিকরা নিজে কাদে করে কিছু ধান শুকনো স্থানে নিয়ে আসলেও রোদের অভাবে মাড়াইকৃত স্তুপ করা ধান চারা গজিয়ে নষ্ট হয়ে যাচ্ছিলো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: