সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছয় পা বিশিষ্ট ছাগলছানা!

2. 6 leg gotরকমারি ডেস্ক:
ছয় পা নিয়ে জন্মেছে পশ্চিম চীনের কৃষক জিয়াওয়ের দুর্লভ এ ছাগলছানাটি। অর্থাৎ তার সামনের দুই পায়ের সামনে আরও দু’টি পা। এরমধ্যে জিয়াওয়ের ছয় পায়ের ছগলছানাটি নজর কেড়েছে চীনবাসীর। ছোট্ট ছাগলছানাটির নাম ‘স্পাইডার গোট’। সম্ভবত, চাইনিজ ওয়েব ব্যবহারকারীরাই এ নাম দিয়েছেন।

খামারের মালিক জিয়াও জানান, ছাগলছানাটি দ্রুত বেড়ে উঠছে আর খাবারেও তার বেশ আগ্রহ দেখা যাচ্ছে। জিয়াও এক বছর আগে চীনের আনহুই প্রদেশের ছাওয়ে ছাগলের এ খামারটি চালু করেছিলেন। আর ছাগলের সংখ্যা এখন ৪শ’ও বেশি।

জিয়াও জানান, স্পাইডার গোটের জন্মের সময় মা ছাগলটির বাঁচা-মরা নিয়ে আশঙ্কা দেখা দেয়। তারপর সবাইকে অবাক করে দিয়েই জন্ম নেয় ছয় পায়ের এ ছাগলটি। জিয়াও আরও জানান, পাঁচকেজি ওজনের বিরল গড়নের এ ছাগলটি জন্মের সময় আমার মনে হয়নি যে, সে বাঁচতে পারবে। তবে সে এখন সুস্থ, একই সঙ্গে দ্রুত বেড়েও উঠছে।

স্পাইডার গোট দেখতে অন্যান্য স্বাভাবিক ছাগলের মতোই। পার্থক্য শুধু চার পায়ের স্থলে ছয় পা। ছাগলটির সামনের পা দু’টো পেছনের চার পায়ের তুলনায় একটু ছোট। তবে এতে তার চলাফেরায় মোটেও সমস্যা হয়না। জিয়াওয়ের মতে, স্পাইডার গোটই তার খামারের সবচেয়ে চঞ্চল ছাগল, যে কি-না সারাক্ষণই খেলা করে। আমি অস্ত্রোপচারের মাধ্যমে কখনওই তার সামনের পা অপসারণ করবো না। সে তার প্রাকৃতিক গড়ন নিয়েই বাঁচবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: