সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধাকে হয়রানিসহ ধান কেটে নেয়ার হুমকি : স্থানীয় মুক্তিযোদ্ধাদের ক্ষোভ

DoarMapদোয়ারাবাজার প্রতিনিধি: দোয়ারাবাজারে এক অসহায় মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানিসহ ক্ষেতের ধান কেটে নেয়ার হুমকি দিচ্ছে প্রতিপক্ষের লোকজন। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সঞ্চার হয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার সুরমা ইউনিয়নের টিলাগাঁও গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা কলিম উদ্দিনের সাথে জমি নিয়ে একই ইউনিয়নের মারপশি গ্রামের মৃত রিয়াছত আলীর পুত্র আঃ কাদিরের বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে। মুক্তিযোদ্ধা কলিম উদ্দিনের দখলীয় জমি অবৈধভাবে জবর দখলে নেয়ার চেষ্টা করলে আঃ কাদির গংয়ের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন (মামলা নং ২২/২০০৪)তিনি। জমির বৈধতা সঠিক থাকায় দীর্ঘদিন পর আদালত বাদীর পক্ষে ওই মামলার রায় প্রদান করেন। বিবাদী আঃ কাদির আদালতের রায়ে সন্তুষ্ট না হয়ে মামলার বিপক্ষে আপিল করে থাকেন। কিছুদিন পর দায়েরকৃত আপিলটি আদালতে বাতিল বলে গন্য হয়। এতে প্রতিপক্ষ আঃ কাদির প্রতিহিংসায় জ্বলে উঠে। সম্প্রতি আঃ কাদির মুক্তিযোদ্ধা কলিম উদ্দিন ও তার পরিবারের লোকজনকে হামলা মামলা ও নানাভাবে হয়রানিসহ জোরপূর্বক ক্ষেতের পাকা ধান কেটে নেয়ার হুমকি দিয়ে আসছে। তাই নিরূপায় হয়ে অসহায় মুক্তিযোদ্ধা কলিম উদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফর আলী, এলাকার বিশিষ্ট মুরব্বিসহ স্থানীয় মুক্তিযোদ্ধাদের বিষয়টি অবগত করেন।

এ ব্যাপারে দাঁঙ্গাবাজ আঃ কাদির ও তার লোকজন এহেন অপরাধমূলক কর্মকান্ড থেকে ক্ষান্ত না হলে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে বাধ্য হবেন বলে মুক্তিযোদ্ধারা জানান। বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ মিয়া, (অব:) সার্জেন্ট হারুনুর রশিদসহ স্থানীয়রা বিবাদমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: